সাকিব-রিয়াজের কথা বাগযুদ্ধ (ভিডিও)

ক্রিকেট মাঠে ভদ্রতার সীমা লঙ্ঘন করে যাচ্ছেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তান দলের এই পেসার বোলিংয়ে যতটা আগ্রাসী, তার চেয়ে বেশি আগ্রাসী ব্যবহারে। প্রতিপক্ষকে উত্যক্ত করতে তার জুড়ি নেই। তবে তার মনে রাখা উচিত যে, বাজে আচরণের কারণে আলোচনায় থেকে ক্যারিয়ারকেই ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছেন তিনি।

পাকিস্তানের ক্রিকেটের লজ্জার প্রতীকে পরিণত হচ্ছেন ওয়াহাব। এমন উগ্র আচরণ নিয়ে মাঠে কীভাবে খেলছেন এই ক্রিকেটার? আইসিসির বিষয়টি খতিয়ে দেখা উচিৎ। তাকে খোলসবন্দি করতে প্রয়োজনে নতুন নিয়ম প্রণয়ন করুক আইসিসি। নইলে এই ভাইরাস ছড়িয়ে যাবে ক্রিকেটে।

শনিবার বাংলাদেশের বিপক্ষে গায়ের জোরে বল করছিলেন ওয়াহাব। ভাগ্যদেবী তাকে ধিক্কার জানিয়ে উইকেটবঞ্চিত রেখেছেন! আর তাতে তেলে-বেগুনে জ্বলছিলেন রিয়াজ। কী করা যায়, কী করা যায়? পাকিস্তানি এই ক্রিকেটারের মাথা নষ্ট হওয়ার পালা। কিছু একটা না করলে তো এই টেস্টে আলোচনায় থাকতে পারবেন না। উইকেট পাননি, করতে পারেননি কোনো রানও। পাগল হয়ে যাচ্ছিলেন এই পাকিস্তানি খেলোয়াড়।

Bangladesh_Cricket1430549976

এবার আলোচনায় থাকতে বেছে নিলেন সাকিব আল হাসানকে। অযথাই বিশ্বসেরা অলরাউন্ডারকে উত্যক্ত করার চেষ্টা করছিলেন রিয়াজ। বিরক্ত হয়ে সাকিবও নেমে পড়লেন বাগযুদ্ধে। কিছুক্ষণ চলল সেই যুদ্ধ। যে যুদ্ধে কেউ কাউকে ছাড় দেওয়ার নয়।

তবে দুই জনের মধ্যে কী কথা হয়েছে, সেটা এখনো জানা যায়নি। তবে ওয়াহাব যে ধরনের আচরণ করে যাচ্ছিলেন, তা ক্রিকেটীয় আচরণের বহির্ভূত। সাকিব হয়তো সেই আচরণই বুঝানোর চেষ্টা করেছিলেন বিতর্কিত ওই পাকিস্তানিকে।



মন্তব্য চালু নেই