শ্রীনি বাংলাদেশের পক্ষেই অবস্থান নিয়েছে : পাপন

একেই বলে ক্রিকেটীয় ‘রাজনীতি’! সময়ের সঙ্গে বদলায় সংশ্লিষ্ট কর্তাদের অবস্থান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন তেমনটাই করলেন কি?

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে তিনি যা বলেছিলেন, তাতে বোঝার সাধ্য ছিল না যে তার মনের ভেতরে লুক্কায়িত ছিল ‘এন শ্রীনিবাসন’! তা না হলে কেনই বা হঠাৎ সুর বদলাবেন? পাপনের কণ্ঠে এখন ভেসে উঠছে শ্রীনিবন্দনার সুর।

গোটা বাংলাদেশের কাছে যে লোকটা কিনা চক্ষুশূল, আর পাপন তার পক্ষেই অবস্থান নিলেন! তবে দেশের ক্রিকেটের স্বার্থে হলে তা মন্দ কীসে? পরিস্থিতি ঘোলাটে করার চেয়ে বন্দনা করে তা নিয়ন্ত্রণে আনা ভালো! বিসিবি সভাপতি কি সেটাই করতে চাইলেন?

বৃহস্পতিবার ধানমন্ডিতে বেক্সিমকোর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন পাপন। বর্তমানে আলোচিত ঘটনা আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামালের পদত্যাগ নিয়েও কথা বলতে হয় তাকে। কথা বলেন আইসিসির বিতর্কিত চেয়ারম্যান এন শ্রীনিবাসনকে নিয়েও।

সেখানেই শ্রীনিকে ‘বাংলাদেশের দুঃসময়ের সাথি’ হিসেবেই উপস্থাপন করার চেষ্টা করেছেন পাপন! আইসিসির চেয়ারম্যানের প্রশংসায় তিনি বলেন, ‘মুস্তফা কামালের সঙ্গে শ্রীনির কিছু সমস্যা থাকতে পারে। কিন্তু যখনই প্রয়োজন হয়েছে শ্রীনি বাংলাদেশের পক্ষেই অবস্থান নিয়েছেন।’

এদিকে মুস্তফা কামালের পদত্যাগের জন্য আইসিসি সভাপতির পদটি এখন শূন্য। তাই নতুন কাউকে ওই পদে বসাতে হবে। এর জন্য নাকি বিসিবির কাছে নাম চেয়েছে আইসিসি। এ বিষয়ে পাপন বলেন, ‘এখনই এ বিষয়ে পরিষ্কার কিছু বলা যাবে না। কেননা এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে হবে। আশা করি, চার-পাঁচ দিনের মধ্যেই একটা ফয়সালা হয়ে যাবে। আপাতত আমার কাছে পাকিস্তানের বিপক্ষে টাইগারদের হোম সিরিজই গুরুত্ব পাচ্ছে।’



মন্তব্য চালু নেই