শেখ হাসিনাকে সংবর্ধনা দিবে ১৪ দল

ভারতের সাথে বাংলাদেশের সীমান্ত চুক্তি বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসীম দূরদর্শীতা ও প্রজ্ঞার পরিচয় দিয়েছে। এজন্য তাকে ঢাকায় বিশাল আয়োজনের মাধ্যমে সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন ১৪ দলের মূখপাত্র ও স্বাস্থ্য মন্ত্রী মো: নাসিম।

মঙ্গলবার দুপুরে ধানমন্ডিস্থ শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, সমুদ্র বিজয়, সীমান্ত বিজয় দুটি’ই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পেয়েছে। এর জন্য ১৪ দল ও দেশবাসীর পক্ষ থেকে শেখ হাসিনাকে অভিনন্দন।

সীমান্ত চুক্তি বাস্তবায়নে শেখ হাসিনাকে অভিনন্দন না জানানোয় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সমালোচনা করে মন্ত্রী বলেন, এই চুক্তি বাস্তবায়নে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যে অবদান। ঠিক ততটুকু অবদান শেখ হাসিনারও। বেগম জিয়া নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানালেন কিন্তু শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন না। এর মাধ্যমে খালেদা চরম হীনমন্নতার পরিচয় দিয়েছে।

দলের আরেক নেতা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বিমান মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, সীমান্ত চুক্তি বাস্তবায়ন বাংলাদেশের জন্য গৌরবের ও শেখ হাসিনার জন্য কৃতিত্বের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রজ্ঞার মাধ্যমে দীর্ঘ ৬২ বছরের অমিমাংসিত স্থল সীমা চুক্তি বাস্তবায়নে ভারতের সাথে দ্বীপাক্ষিক মিমাংসা করেছেন। এটা তার কূটনৈতিক দূরদর্শিতা।

এসময় দলের আরেক নেতা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, দীর্ঘ সময় পর জল ও স্থল সীমার মুজিব-ইন্দ্রিরা চুক্তি বাস্তবায়ন হলো। এই চুক্তি বাস্তবায়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাল জয়ী নেতৃত্ব বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে, গত রবিবারের ছাত্র ইউনিয়নের মিছিলে পুলিশের হামলার নিন্দা জানায় ১৪ দল।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বন ও পরিবেশ মন্ত্রী আনুয়ার হোসেন মঞ্জু, সাবেক শিল্প মন্ত্রী দিলীপ বড়ুয়া, বাহা উদ্দিন নাসিম, সুজিত রায় নন্দি প্রমুখ।



মন্তব্য চালু নেই