শিরোপার লড়াইয়ে ছিটকে গেল রিয়াল !

লা লিগার শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না রিয়াল মাদ্রিদের। তবে জিততে পারেনি কার্লো আনচেলোত্তির দল। ভ্যালেন্সিয়ার সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেলরা।

শনিবারের এই ড্রয়ের ফলে লা লিগার শিরোপার লড়াই থেকে এক রকম ছিটকেই পড়ল রিয়াল! কারণ দিনের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে রিয়ালের চেয়ে চার পয়েন্ট এগিয়ে যায় বার্সেলোনা। এই মুহূর্তে ৩৬ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সংগ্রহ ৮৬ পয়েন্ট। লিগে দুই দলেরই আর দুটি করে ম্যাচ বাকি।

শিরোপা জিততে হলে বাকি দুটি ম্যাচেই জয় পেতে হবে রিয়ালকে। তবে রিয়াল শুধু জয় পেলেই হবে না, সঙ্গে বার্সাকে তাদের দুটি ম্যাচেই হারতে হবে, যা প্রায় অসম্ভবই বলা যায়। কারণ বার্সার পরের ম্যাচ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হলেও শেষ ম্যাচ দেপোর্তিভোর বিপক্ষে, তাও আবার ঘরের মাঠে। আর দেপোর্তিভোকে শেষ দেখায় ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সা! যদি বার্সা দুটি ম্যাচ ড্র করে এবং রিয়াল দুটিতেই জেতে, তাহলে দুই দলেরই পয়েন্ট হবে সমান ৯২ করে। কিন্তু গোল ব্যবধানে রিয়ালের চেয়ে অনেক এগিয়ে রয়েছে বার্সা। সেক্ষেত্রেও শিরোপা বার্সার ঘরেই যাবে।

শনিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। ১৯ মিনিটে ভ্যালন্সিয়াকে ১-০ গোলে এগিয়ে দেন পাকো আলকাসের। এরপর ২৬ মিনিটে ব্যবধান দিগুণ করেন জাভি ফুয়েগো।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে একটি গোল শোধ করার সুযোগ এসেছিল রিয়ালের সামনে। কিন্তু পেনাল্টি মিস করেন দলের সেরা তারকা রোনালদো। সিআর-সেভেনের শট ঠেকিয়ে দেন অতিথি গোলরক্ষক দিয়েগো আলভেজ।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬ মিনিটে রিয়ালের একটি গোল শোধ করেন পেপে। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে ইস্কো রিয়ালকে সমতায় ফেরালে ম্যাচে চরম উত্তেজনা সৃষ্টি হয়। বাকি সময়ে দুই দলই এগিয়ে যাওয়ার বেশ কিছু সুযোগ পায়। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি দুই দলের কেউই। ফলে ২-২ সমতাতেই শেষ হয় খেলা।



মন্তব্য চালু নেই