লোদি নয়, সিলেটে মেয়রের চেয়ারে সালেহ

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়েও মেয়রের কক্ষে ঢুকতে পারেননি প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদি। কাউন্সিলরদের একাংশের বাধার মুখে তিনি আশ্রয় নিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তার কক্ষে।

তবে নিজেকে ভারপ্রাপ্ত মেয়র দাবি করে মেয়রের চেয়ারে সকাল থেকে বসে আছেন প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট সালেহ আহমদ। এ নিয়ে সালেহ ও লোদি পক্ষের কাউন্সিলরদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

রোববার সকাল সাড়ে ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ভূত সমস্যা সমাধানে কয়েস লোদিসহ উপস্থিত কাউন্সিলররা বৈঠক করছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভারপ্রাপ্ত মেয়রের পদ নিয়ে রোববার সকাল থেকে সিলেট নগরভবনে উত্তেজনা বিরাজ করছিল। সকাল ১০টার মধ্যে প্যানেল মেয়র-২ এর সমর্থক কাউন্সিলর রেজওয়ান আহমদ, ফরহাদ চৌধুরী শামীম, আবদুর রকিব তুহিন, সাইফুল আমিন বাকের, এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, সৈয়দ তৌফিকুল হাদি, রোকসানা বেগম শাহনাজ, সালেহা কবীর শেপী, আমেনা বেগম রুমি ও দিবা রাণী দে মেয়রের কার্যালয়ে অবস্থান নেন। সকাল ১০টার দিকে মেয়রের চেয়ারে এসে বসেন প্যানেল মেয়র-২ সালেহ আহমদ।

সকাল ১০টা ৩৫ মিনিটে কয়েস লোদির সমর্থক কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ, তৌফিক বক্স লিপন ও রকিবুল ইসলাম ঝলক নগরভবনে এসে প্রধান নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ঢোকেন। খবর পেয়ে সেখানে যান সালেহ সমর্থক রেজওয়ান, তুহিন ও শামীম। পৌণে ১১টায় নির্বাহী কর্মকর্তার রুমে আসেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

সকাল ১১টার দিকে হাউজিং এস্টেট থেকে শতাধিক সমর্থক নিয়ে পায়ে হেঁটে মধুবন মার্কেটের সামনে আসেন প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদি।

এসময় কোতোয়ালী থানার ওসি আসাদুজ্জামানের নেতৃত্বে পুলিশ তাদের বাধা দেয়। পরে কয়েস লোদিকে ৫ জন মুরুব্বী নিয়ে নগরভবনে যাওয়ার অনুমতি দেয় পুলিশ। সকাল ১১টার দিকে কয়েস লোদি প্রধান নির্বাহী কর্মকর্তার রুমে ঢুকলে দেখা দেয় উত্তেজনা। ভারপ্রাপ্ত মেয়র নিয়ে বাগবিত-ায় জড়িয়ে পড়েন ইলিয়াছুর রহমান ইলিয়াছ ও ফরহাদ চৌধুরী শামীম।

একপর্যায়ে কাউন্সিলর আজাদুর রহমান আজাদের মধ্যস্থতায় উভয় পক্ষ শান্ত হয়।

পরে সাংবাদিক ও কয়েস লোদির সঙ্গে আসা মুরুব্বীদের বের করে দিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তার অফিসে রুদ্ধদ্বার বৈঠকে বসেন উভয় পক্ষের কাউন্সিলররা।

সকাল সাড়ে ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাউন্সিলরদের বৈঠক চলছিল। বৈঠকে কয়েস লোদিও উপস্থিত রয়েছেন। এছাড়া প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট সালেহ আহমদ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে মেয়রের চেয়ারে বসা রয়েছেন।



মন্তব্য চালু নেই