লালমনিরহাটে সরকারী বই বোঝাই ট্রাকসহ আটক ২ গোডাউন সিলগালা

প্রথম হতে দশম শ্রেনী পর্যন্ত বিনামুল্যে বিতরন করা সরকারী বই বোঝাই ট্রাকসহ ২জনকে আটক করেছে পুলিশ।
শনিবার মধ্য রাতে লালমনিরহাটের আদিতমারী থানা পুলিশ কসালতলা মোড় থেকে ট্রাকটি আটক করে।

আটককৃতরা হলেন, আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের দক্ষিন বত্রিশ হাজারী গ্রামের শরিফুল ইসলামের ছেলে ভাংরী ব্যবসায়ী সহিদুল ইসলাম(৩২) ও ঢাকার দক্ষিনখান থানার ৬২২ দক্ষিন গোসাইন এলাকার শামছুদ্দিনের ছেলে আব্দুল মান্নান(৪০)।

আদিতমারী থানার উপ পরিদর্শক (এসআই) শাহিন আকতার জানান, গোপন সংবাদের ভিত্তিতে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহুরুল ইসলাম উপজেলার কসালতলা মোড়ের ভাংরীর গোডাউনে অভিযান চালান। এসময় নতুন ও পুরাতন কিছু সরকারী বই একটি ট্রাকে(খুলনা মেট্রো ১১-০১০০) ভর্তি করা হচ্ছিল।

পরে পুলিশ গিয়ে ট্রাকটি তল্লাশী করে ২০১৫ সালের ১ম শ্রেনী হতে ১০ম শ্রেনীর শিক্ষার্থীদের বিনামুল্যে বিতরন করা বই উদ্ধার করে। পরে ট্রাকসহ সহিদুল ইসলাম ও আব্দুল মান্নানকে আটক করে পুলিশ। ওই গোডাউন থেকে আরও ৩ ভ্যান বই উদ্ধার করা হয়।

গোডাউনটির ভারাটে ব্যবসায়ী ওই এলাকার শফিকুল ইসলাম পলাতক থাকলেও সিলগালা করা হয়েছে গোডাউনটি।

স্থানীয়দের ধারনা কতিপয় নাম সর্বস্য বিদ্যালয় রয়েছে যারা বিদ্যালয় টিকানোর জন্য প্রয়োজনের অতিরিক্ত শিক্ষার্থীর তালিকা প্রদান করে উপবৃত্তির টাকা ও বইগুলো বিক্রি করে আতœসাৎ করে। এসব বই অবশেষে ওজন করে বিক্রি হয় ভাংরীর দোকানে।

আদিতমারী থানার পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুস সোবহান জানান, বইগুলো এখন পর্যন্ত তালিকা করা হয়নি। বইগুলোর সিজার লিষ্ট করে মামলা করা হবে।



মন্তব্য চালু নেই