লালমনিরহাটে তিস্তার চরে সোহাগের বাজার উদ্বোধন

লালমনিরহাটের হাতীবান্ধা ও নীলফামারীর জলঢাকা উপজেলার সীমান্তবর্তী ডাউয়াবাড়ি এলাকার তিস্তার চরে “সোহাগের বাজার” নামে একটি বাজারের উদ্বোধন হয়েছে।

রোববার সন্ধ্যায় হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান বদিউজ্জামান ভেলু ও ওই বাজারের প্রতিষ্ঠাতা হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ এ বাজার উদ্বোধন করেন।

এ সময় বাজারের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান সোহাগ উপস্থিত হাজারও জনতার উদ্দেশ্যে বলেন, আপনারা চরবাসী আমার নামে এ বাজারের নামকরন করে আমাকে ঋনী করলেন। আমি যত দিন বেঁচে থাকব তত দিন আপনাদের পাশে থেকে এ বাজারের উন্নয়ন করব। তিনি এক সপ্তাহের মধ্যে এ বাজারে মাটি ভরাটসহ আলোকসজ্জার ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্র“তি দেন।

হাতীবান্ধার সাবেক উপজেল্ াচেয়ারম্যান বদিউজ্জামান ভেলু বলেন, ডাউবাড়ি, পাটিকাপাড়া, শোলমারী ইউনিয়নের চরাঞ্চলের প্রায় ১৫ হাজার মানুষকে প্রতিনিয়ত ১০/১৫ কিলোমিটার পায়ে হেটে হাতীবান্ধা অথবা জলঢাকা গিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে হয়। কিন্তু আজ থেকে আর এ অঞ্চলের মানুষকে সেই কষ্ট করতে হবে না। চরাঞ্চলে বাজারটি টিকে রাখতে ওই অঞ্চলের মানুষের সহযোগীতাও কামনা করেন তিনি।

ডাউয়াবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কায়েদ হোসেন জানান, চরাঞ্চলে এ বাজার প্রতিষ্ঠিত হওয়ার ফলে আমরা চর বাসী অনেক উপকৃত হব। বাজারটি যেহেতু তিস্তার কোল ঘেষে সেহেতু তার চারপাশে বাঁধ তৈরীর প্রয়োজন। এ জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।



মন্তব্য চালু নেই