রৌমারীতে নদী ভাঙন প্রতিরোধে দেড় কিলোমিটার ব্যাপি দীর্ঘ মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ব্রহ্মপূত্র নদের ভয়াবহ ভাঙন রোধে কোন ব্যবস্থা না নেওয়ায় এবার নদী তীরবর্তী দেড় কিলোমিটার ব্যাপি এলাকায় মানববন্ধন রচনা করেছে হাজারো মানুষ। সোমবার দুপুরে উপজেলার বলদমারা খেয়াঘাট এলাকায় এ মানববন্ধন করা হয়।

জানা যায়, গত দু’বছরে রৌমারী, কর্ত্তিমারী ও রাজিবপুর এলাকায় প্রায় ২৫ কিলোমিটার ব্যাপি নদী ভাঙনে শতশত একর আবাদীজমিসহ ঘরবাড়ী ও প্রতিষ্ঠান ধ্বংস হয়। অথচ ভাঙন রোধে নেয়া হয়না কোন স্থায়ী ব্যবস্থা। এরই প্রতিবাদে ভাঙন কবলিত এলাকার নারী-পুরুষ রৌমারীর বলদমারা খেয়াঘাট এলাকায় দীর্ঘ মানববন্ধনে অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন সাবেক এমপি ও রৌমারী উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, আওয়ামীলীগ নেতা হাজি মুরাদ, নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, সাধারণ সম্পাদক আবু হানিফ মাষ্টার, ইউপি চেয়ারম্যান কবির হোসেন, ফজলুল হক মন্ডল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা, রৌমারীর ঘুঘুমারী হতে কর্ত্তিমারী বাজার এবং রাজিবপুর উপজেলা চত্বর এলাকার পুর্বপাড়ে বামতীরের প্রায় ১০ কিলোমিটার এলাকার ভাঙ্গন রোধে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবী জানান।



মন্তব্য চালু নেই