কর্তব্যে অবহেলার মামলায়

রেওলয়ের পশ্চিমাঞ্চল’র পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে পুলিশি তদন্ত শুরু

কর্তব্য কাজে অবহেলার মামলায় পশ্চিমাঞ্চল রেলওয়ে জিএম সহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে পুলিশি তদন্ত শুরু হয়েছে। ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনে ৭১ টিভির সাংবাদিক মঞ্জুর মোরশেদ রিয়েন আহত হওয়ার ঘটনায় গত ১৭ ডিসেম্বর পাবনা আদালতে এই মামলা দায়ের হয়। মামলার ১৫ দিন পর শনিবার তদন্ত কাজ শুরু করল ঈশ্বরদী রেলওয়ে থানা পুলিশ। এই মামলাটি তদন্ত করছেন রেলওয়ে থানার উপ পরিদর্শক ইসমাইল হাওলাদার। শনিবার প্রথম দিন ঈশ্বরদীতে সাংবাদিক রিয়েন সহ ২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। এই ব্যাপারে রিয়েন জানান, যে, ঘটনাটি তদন্তে শুরুতে রেল পুলিশ গড়িমশি করেছে। তবে দেরীতে তদন্ত শুরু হলেও তিনি সুবিচার আশা করেন।
মামলার বাদী রিয়েনের বাবা দাবী করেন একটি মহল বিষয়টিকে ধামাচাপা দেওয়ার জন্য তৎপর রয়েছে,নিরপেক্ষ তদন্তের স্বার্থে দোষী কর্মকর্তাদের সাময়িক বরখাস্ত করা হোক।
উল্লেখ্য, কর্তব্য পালনে অবহেলার অভিযোগ এনে গত ১৭ ডিসেম্বর রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় মহাব্যবস্থাপক সহ ৫ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে একাত্তর টেলিভিশনের সাংবাদিক মঞ্জুর মোর্শেদ খান রিয়েনের পিতা মাহবুব মোর্শেদ জেম বাদি হয়ে পাবনার একটি আদালতে মামলা দায়ের করেন। এই মামলায়রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় মহাব্যবস্থাপক (জিএম) আব্দুল আওয়াল ভূঁইয়া, ভারপ্রাপ্ত ডিআরএম আরিফুজ্জামান, বিভাগীয় কর্মকর্তা শ্রী সুজিত বিশ্বাস, ঈশ্বরদী বাইপাস স্টেশন মাস্টার গাজী গোলাম ফেরদৌস ও গার্ড আব্দুর রউফকে আসামি করা হয়।
গত বছরের ১০ অক্টোবর ঈশ্বরদী বাইপাস স্টেশনে ট্রেনে উঠার সময় ট্রেন থেকে পড়ে আহত হন একাত্তর টেলিভিশনের সাংবাদিক মঞ্জুর মোর্শেদ খান রিয়েন। এ সময় স্টেশনে ট্রেন থামাতে বললেও দায়িত্বরতরা ট্রেন থামাননি।



মন্তব্য চালু নেই