রাস্তায় রক্তাক্ত কিশোর ছটফট করে মরলো, মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে ছবি তুললো!

দুর্ঘটনায় আহত রক্তাক্ত কিশোর ছটফট করে মরল রাস্তাতেই। হাসপাতালে নিয়ে ‌যাওয়ার বদলে দাঁড়িয়ে দাঁড়িয়ে তার ছবি তুলল সবাই। লজ্জায় মাথা হেঁট হয়ে ‌যাওয়ার মতো এই ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটকে। মানুষের নৃশংস এই কৌতুহল রেখে ‌যায় বহু প্রশ্নও।

কর্ণাটকের কোপ্লালে বৃহস্পতিবার সকালে রাস্তা দিয়ে সাইকেল চালিয়ে ‌যাচ্ছিল ১৮ বছরের আনোয়ার আলি। পিছন থেকে তাকে ধাক্কা মারে একটি যাত্রীবাহী বাস। বাসের চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হন আনোয়ার। তাকে হাসপাতালে নিয়ে ‌যাওয়া তো দূরাস্ত। উল্টো রক্তাক্ত আনোয়ারের ছবি তুলতে শুরু করে পথচলতি মানুষ। পরে আহত ‌তরুণকে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

ভিডিওতে দেখা ‌যাচ্ছে গুরুতর আহত আনোয়ারের শীরের নীচের অংশ রক্তে ভেসে ‌যাচ্ছে। উঠে দাঁড়ানোর ক্ষমতাও নেই তার। হাত জোড় করে উপস্থিত জনতার কাছে হাসপাতালে নিয়ে ‌যাওয়ার জন্য অনুরোধ করছে সে। কিন্তু কাজের কাজটা করার সাহস বা তাগিদ ক‍’জনেরই বা আছে? দীর্ঘক্ষণ রাস্তায় পড়ে থাকায় প্রচুর রক্তক্ষরণ হয় তার। ক্রমশ নিস্তেজ হয়ে পড়তে থাকে সে।

পুলিশ পৌঁছে আনোয়ারকে হাসপাতালে নিয়ে ‌যায়। তবে ততক্ষণে মৃত্যু হয়েছে তার। চিকিৎসকরা জানান, দেরি হয়ে গিয়েছে। সময়মতো আনলে বাঁচানো ‌যেত আনোয়ারকে।



মন্তব্য চালু নেই