রাবি অধ্যাপক ফারুক-উজ্জামানের ইন্তেকাল, উপাচার্য-উপউপাচার্যের শোক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইতিহাস বিভাগের প্রফেসর ও বিভাগীয় সভাপতি ড. মো. ফারুক-উজ্জামান (৫৯) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজেঊন)। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শুক্রবার রাত পৌনে নয়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনি মারা যান। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রফেসর ড. মো. ফারুক-উজ্জামান বিভাগীয় এ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক পদেও দায়িত্বরত ছিলেন। এ ছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং প্রেস প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের প্রশাসকসহ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
গতকাল শনিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা শেষে তাকে বিশ্ববিদ্যালয় গোরস্থানে দাফন করা হয়। জানাজার আগে মরহুমের মরদেহ সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য ইতিহাস বিভাগের লবিতে রাখা হয়।

প্রফেসর ফারুক-উজ্জামানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান শোক জানিয়েছেন। তারা রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে ইতিহাস বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্রে তার অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।



মন্তব্য চালু নেই