রাবিতে শিবিরকর্মীকে পিটিয়ে পুলিশে সোপর্দ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলে শিবিরকর্মী সন্দেহে একজনকে পিটিয়ে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

আটক শিক্ষার্থী মোসাদ্দেক ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি শহীদ হবিবুর রহমান হলের ১২৭ নম্বর কক্ষে থাকতেন।
হল সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় শহীদ হবিবুর রহমান হলের ছাদে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পরপর সাধারণ শিক্ষার্থীদের নিয়ে হলের ভিতরে নাশকতা বিরোধী মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিল শেষে ছাত্রলীগ কর্মীরা হলের অতিথি কক্ষে অবস্থান করছিলেন। এসময় হলের বাইরে কয়েকজন অচেনা ছেলেকে জড়ো হতে দেখে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের পরিচয় ও আবসিকতা জানতে চায়। এসময় ১২৭ নম্বর কক্ষের শিক্ষার্থী মোসাদ্দেক এসে তাদের ছাড়িয়ে নিতে আসেন।

হলের শিক্ষার্থী ও ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রাসেল জানান, মোসাদ্দেকের বিষয়ে সন্দেহ হলে আমরা তার মোবাইল ও ফেসবুক চেক করি। তখন শিবিরের সঙ্গে তার সস্পৃক্ততার প্রমান পেলে পুলিশে খবর দেই। এসময় উত্তেজিত শিক্ষার্থীরা তাকে পিটুনি দিয়েছে।

এ প্রসঙ্গে ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা জানান, সহিংসতার উদ্দেশ্যে শিবিরকর্মীরা হলে সংগঠিত হচ্ছিল। এ সময় তাদের একজনকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে দেয়া হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, শিবির কর্মী সন্দেহে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্ধীকে আটক করা হয়েছে। ক্যাম্পাসে নাশকতা ও ককটেল বিস্ফোরণের সঙ্গে সে জড়িত থাকতে পারে। আমরা এ বিষয়ে তদন্ত করছি।’

উল্লেখ্য, গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে ক্লাশ-পরীক্ষা চালুর ঘোষণা দেওয়ার পর থেকে ক্যাম্পাসে একের পর এক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে।



মন্তব্য চালু নেই