রাজশাহীতে বাসে আগুন রাসিক কাউন্সিলরসহ আসামি ১৭

রাজশাহীতে বাসে পেট্রোলবোমা মেরে আগুন দেয়ার ঘটনায় রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা তরিকুল ইসলাম পল্টুকে প্রধান আসামি করে দুটি মামলা করা হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক শরিফুল ইসলাম বাদী হয়ে পুলিশ লাঞ্ছিত ও বিস্ফোরক আইনে মামলা দুটি করেছেন।

রাজশাহী বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, বিএনপি নেতা ও ওয়ার্ড কাউন্সিলর তরিকুল ইসরাম পল্টুর বিরুদ্ধে নাশকতার একাধিক মামলা রয়েছে। সকালের ঘটনাটিও তার নির্দেশে ভাতিজা রিংকুসহ বেশ কয়েকজন মিলে ঘটিয়েছে। ঘটনার পর বেলা ১২টার দিকে থানার এসআই শরিফুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেছেন।

রাসিক ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা তরিকুল ইসলাম পল্টুকে প্রধান আসামি করে তার ভাই রেজাবুল হাসান সেন্টু, ভাতিজা মিম আল মাহমুদ ইসতিয়াক ও রিংকুসহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ জনকে আসামি করে মামলা করা হয়। এদের মধ্য সেন্টু, মিম ও রিংকুকে মামলা দুটিকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে রোববার সকাল সোয়া ৬টার দিকে ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল ইসলাম পল্টুর ভাতিজা রিংকুর নেতৃত্বে ১০/১২ বিএনপি নেতাকর্মী শিরোইল বাস টারমিনাল এলাকায় যায়। এ সময় তারা কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকা হানিফ পরিবহনের দুটি গাড়ির কাঁচ লোহার রড দিয়ে ভেঙে তাতে পেট্রোলবোমা মেরে আগুন ধরিয়ে দেয়।

পরে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়া সময় সাগরপাড়া এলাকায় বিএনপি কর্মী রিংকু পায়ে গুলি বিদ্ধ হয়। এ সময় পুলিশ তার কাছ থেকে দুটি পেট্রোলবোমা, লোহার রড ও চাকু উদ্ধার করেছে।



মন্তব্য চালু নেই