সিরাজগঞ্জ এর কিছূ খবর

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মান ও শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মান ও চলতি বছর থেকে শিক্ষা কার্যক্রম চালুর দাবীতে মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে সিরাজগঞ্জ কালেক্টরেট ভবন চত্বরে এই কর্মসুচি পালিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি বিপুল রাহার সভাপতিত্বে মানববন্দন কর্মসুচি চলাকালে বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক নাসিম খান, সবুজ আহমেদ, নবকুমার কর্মকার, কবির হোসেন, প্রতিক গুণ প্রমুখ।

বক্তারা বলেন স্বাধীনতার ৪৩ বছর পার হলেও দেশে শিক্ষার সার্বজনীন অধিকার এখনও প্রতিষ্ঠা হয়নি। যার ফলে দেশের মোট জনসংখ্যার অর্ধেক এখনও নিরক্ষর।

তাই শিক্ষার গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় সরকারের দৃষ্টি দেয়া প্রয়োজন। শিক্ষার বানিজ্যকীকরণ ও সাম্প্রদায়িকীকরণ বন্ধ, টাকা যার শিক্ষা তার নীতি পরিহার করে সবার জন্য শিক্ষা, শিক্ষা ক্ষেত্রে সকল প্রকার গুষ দুর্নীতি বন্ধ এবং সরকার ঘোষিত শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যারয়ের অবকাঠামো নির্মাণসহ চলতি বছরেই শিক্ষা কার্যক্রম চালুর দাবি জানান।

পরে জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেনের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়।

 

সিরাজগঞ্জের বেলকুচিতে ককটেল বিস্ফোরন আটক ৫

ককটেল বিস্ফোরন ও ভাংচুরের মধ্য দিয়ে সিরাজগঞ্জে অবরোধ চলছে। বুধবার বেলা ১১টা পর্যন্ত পুলিশ সিরাজগঞ্জ শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি জামায়াতের ৫ কর্মীকে আটক করেছে।

Ullash PCএদিকে অবরোধের সমর্থনে মঙ্গলবার রাত ১১টায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার শেরনগর বাজার এলাকায় পরপর ৩টি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এসময় একটি সিএনজি অটোরিক্সা ভাংচুরের ঘটনা ঘটেছে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান ককটেল বিস্ফোরনের ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ রয়েছে।

রায়গঞ্জে সংঘর্ষ ভাংচুর অগ্নিসংযোগ মহিলাসহ আহত ১০
সিরাজগঞ্জের রায়গঞ্জে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ২বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর লুটপাট ও ১টি মোটর সাইকেল একটি ফ্রিজে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়েছে।
পুলিশ ঘটনাস্থল থেকে গোলাম সরোয়ার নামে একজনকে আটক করেছে। আহতদের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
বুধবার সকালে রায়গঞ্জ উপজেলার ব্রক্ষগাছা ইউনিয়নের সুবর্ণগাতী গ্রামে এ ঘটনা ঘটে।

আহতেরা হলো: মিজানুর রহমান, সেরাজুল ইসলাম, রকি পারভেজ, ইলিয়াস হোসেন, ইসলাম আলী, রাশেদা বেগম, আজম হোসেন ও মিজান।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা যায়, ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে সুবর্ণগাতী গ্রামের মোশারফ হোসেন ঠান্ডুর পুত্র মোকবুল মাষ্টার ও খোরশেদ আলমের ছেলে বারু শেখের মধ্যে মঙ্গলবার রাতে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এই ঘটনার জের ধরে বুধবার সকালে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় বারু শেখের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট, মোটর সাইকেল ও ফ্রিজে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ১জনকে আটক করা হয়েছে। বিষয়টি মীমাংসার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।



মন্তব্য চালু নেই