যে কারণে ভারতে গিয়েছিলেন বিশ্বের সবচেয়ে সেই ভারী মহিলা

ভারত পৌঁছেছেন বিশ্বের সবচেয়ে সেই ভারী মহিলা। চিকিৎসার জন্য ভারত এসে পৌঁছেছেন বিশ্বের সবচেয়ে ভারী মহিলা মিসরের ইমন আহমেদ। তার ওজন কমানোর জন্যে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসা শুরু করবেন চিকিৎসকরা।

৩৬ বছর বয়সী ইমন আহমেদের ওজন ওজন ৫০০ কেজির মতো। আজ শনিবার ভোর চারটার সময় মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ইমন। গত পঁচিশ বছরে বাড়ি থেকে বেরোতেও পারেননি ইমন। এখন আগামী এক মাস তার ওপর লক্ষ্য রাখবে চিকিৎসকরা। তারপর অস্ত্রোপচার করা হবে।

বর্তমানে মুফাজ্জল লাকদাওয়ালার অধীনে তার চিকিৎসা চলছে। লাকদাওয়াল এবং তার টিমের তত্ত্বাবধানে গত তিনমাস ধরে রয়েছেন ইমন। তারাই ইমনকে মিশরের অ্যালেকজান্দ্রিয়া থেকে মুম্বাই আনার সমস্ত ব্যবস্থা করেছেন।

ইমনকে মিশর থেকে ভারতে আনা মোটেই খুব একটা সহজসাধ্য কাজ ছিল না। কিন্তু একদল দক্ষ চিকিৎসকের নেতৃত্বে সেই কাজ সম্ভব হয়েছে। ইমন এখানে তার বোন সাইমা আহমেদের সঙ্গে এসেছেন।

ইমনকে এখানে আনার জন্যে এক বিশেষ ধরনের খাটও তৈরি করা হয়েছিল। তার সাহায্যে ইমন বিমানে ওঠেন এবং এখানে বিমান থেকে নামিয়ে গন্তব্যে নিয়ে যাওয়া হয়। ইমন যে বিমানে এসেছে সেখানে জুরুরিকালীন ভিত্তিতে পোর্টেবেল ভেন্টিলেটর, অক্সিজেন সিলিন্ডারসহ আরও অনেক গুরুত্বপূর্ণ ওষুধ সঙ্গে রাখা হয়েছিল।

ইমনকে বিমানবন্দর থেকে হাসপাতালে আনা হয় ট্রাকে করে। সেই ট্রাকের পিছনে ছিল অ্যাম্বুলেন্স এবং পুলিশের এসকর্ট ভ্যান। সাইফি হাসপাতালে ইমনের জন্যে বিশেষ একটি ঘরও তৈরি করা হয়েছে।



মন্তব্য চালু নেই