যশোরে এক সাজাপ্রাপ্ত আসামী আটক

যশোর কোতয়ালি থানা পুলিশ অভিযান চালায়। এ সময় সাজাপ্রাপ্ত আসামী মনিরুল ইসলামকে আটক করেছে। সে যশোর শহরে বারান্দী পাড়া মাঠ পাড়ার মৃত নাজির মিয়ার পুত্র।

শনিবার রাতে কোতয়ালি থানা পুলিশ শহরের মাড়–য়াড়ি মন্দির সংলগ্ন পতিতালয় এলাকায় অভিযান চালায়। এ সময় মনিরুল ইসলামকে আটক করে।

পুলিশ জানায় মনিরুল সাজাপ্রাপ্ত আসামী। দ্রুত বিচার মামলায়

দুই বছর ছয় মাস সাজা প্রাপ্ত ও অনাদায়ে ৩ হাজার টাকা জরিমানা করে আদালত। সাজা প্রাপ্ত হওয়ার পরা সে দীর্ঘদিন পালিয়ে বেড়াচ্ছিল। শনিবার রাতে তাকে আটক করা হয়েছে।

 

যশোরে ২০দলীয় জোটের ১০ নেতা কর্মী রিমান্ডে
যশোর কোতয়ালি পুলিশ গাড়ী পোড়ানো মামলায় আটক বিএনপি ও জামায়াতের ১০ নেতা কর্মী রিমান্ডে নিয়েছে। রিমান্ডের আসামিরা হচ্ছে যশোর শহরের শংকরপুর ইসহাক সড়কের বাসিন্দা জেলা বিএনপি’ যুগ্ম সম্পাদক আব্দুস সালাম আজাদ,নুর পুরের তানভীর রহমান তুহিন,বারান্দী মোল্যাপাড়া বাঁশতলার সানিউর রহমান,বারান্দী বিহারী কলোনীর নাছির উদ্দিন,শহরের আব্দুল করিম রোড চুড়িপট্টির হাসিবুল হক চৌধুরী,শার্শা উপজেলা শ্যামলাগাছীর মোস্তফা কামাল মিন্টু,শহরে বারান্দী কদমতলার নুর ইসলাম,সদর উপজেলা ফুলবাড়ি গ্রামের ইকরামুল,বারান্দী পাড়া কদমতলার কবির হোসেন বাবু ও পূর্ব বারান্দী পাড়ার হাসানুজ্জামান ওরফে বারলু।

রোববার কোতয়ালি থানা পুলিশ যশোর আদালতে বিএনপি ও জামায়াতের ১০ নেতা কর্মীর বিরুদ্ধে রিমান্ডের আবেদন করে। আদালত তাদের বিরুদ্ধে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

যশোরে ট্রাক ও প্রাইভেট কারে আগুন দেয়ার ঘটনায় মামলা
শনিবার রাতে যশোর-বেনাপোল সড়কে একটি চাল বোঝাই ট্রাকযার নাম্বার (ঢাকামট্রো-ট-১৪-৭৫৪৯) এবং একটি প্রাইভেটকারে আগুন দেয় দুর্বৃত্বরা।এতে ট্রাক চালক নাজিম উদ্দিন (২৫) গুরুতর আহত হয়েছে।এ ঘটনায় যশোর কোতয়ালি থানার এসআই কবির হোসেন বাদী হয়ে মামলা করেছে।
স্থানীয় লোকজন জানান শনিবার রাত সোয়া ১০ টার সময় যশোর-বেনাপোল সড়কের নতুনহাট পাবলিক কলেজের সামনে দুর্বৃত্বরা রাস্তায় গাছ ফেলে ট্রাক ও প্রাইভেটকারটি থামিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। এ সময় ট্রাকচালক নাজিম উদ্দিন গুরুতর আহত হয়। এ সময় কোতয়ালি থানার এসআই কবির হোসেন ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে নেয়। পুলিশ জানায় ট্রাকটি সাতক্ষীরার ভোমরা থেকে চাল নিয়ে রাজবাড়ি যাচ্ছিল।

 

বিভিন্ন মহলের রোগমুক্তি কামনা যশোরের সাংবাদিক ও কবি মুন্না হৃদরোগে আক্রান্ত
সাংবাদিক ইউনিয়ন যশোরের (জেইউজে) যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না হৃদরোগে আক্রান্ত হয়ে যশোর জেনারেল হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটের সিসিইউতে ভর্তি হয়েছেন। তার আশু রোগ মুক্তি কামনা করে

বিবৃতি দিয়েছেন বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক সামসুজ্জামান, সহ-সভাপতি রমিজ উদ্দিন, শেখ হামিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক নূর জাহান আরা নীতি, সাংগঠনিক সম্পাদক আবুল হাসান তুহিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক আহমদ রাজু, ভারপ্রাপ্ত অর্থ ও প্রকাশনা সম্পাদক মুস্তাক মহাম্মদ, দপ্তর ও প্রচার সম্পাদক গৌরাঙ্গ মিত্র অর্ণব, নির্বাহী সদস্য- আহমেদ মাহাবুব ফারুক, রফিকুল পাশা, কাজী রকিবুল ইসলাম, আমির হোসেন মিলন, এএফ মোমিন যশোরী।

বিদ্রোহী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য কবি পদ্মনাভ অধিকারী, কবি হাবিবা খাতুন, কবি এ,ডি.এম রতন প্রমূখ।
অনুরুপ বিবৃতি দিয়েছেন-দৈনিক সমাজের কাগজের প্রকাশক-অলোক অধিকারী, সম্পাদক জি,এম, সোহরাব হোসেন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ জামান, দৈনিক পূর্বাঞ্চলের যশোর ব্যুরো প্রধান প্রদীপ ঘোষ, সিনিয়র সাংবাদিক এম এ মান্নান মিয়া, দৈনিক জন্মভূমির ব্যুরো প্রধান শহিদ জয়, কমর আহমেদ, শহিদুল ইসলাম দইচ, সাপ্তাহিক রেড নিউজের সম্পাদক শেখ তাজ হোসেন তাজু,।

 

যশোরে হরতাল বিরোধী মিছিল
যশোরে হরতালের প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন। দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি শহরের গুরুত্ব পুর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

 

যশোরে ২০ দলীয় জোটের হরতাল শান্তিপুর্ণ ভাবে পালিত
যশোরে ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘন্টা হরতালের প্রথম দিন শান্তিপুর্ণভাবে পালিত হয়েছে। তবে যশোর থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি।

এছাড়া শহরের সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধছিল। শহরে হালকা যানবাহন চলাচাল করতে দেখাগেছে। কোথাও কোন স্থানে হরতাল সমর্থকদের দেখা যায়নি। তবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রন রাখতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়কে পুলিশ,র‌্যাব সদস্যদের ব্যস্তসময় কাটিয়েছে।



মন্তব্য চালু নেই