মেয়েদের থেকে ছেলেরা মিথ্যা বলে বেশি!

কারা বেশি মিথ্যে বলে? ছেলেরা নাকি মেয়েরা! অন্য সবকিছুতে ছেলেরা যেমন এগিয়ে আছে তেমনি এগিয়ে আছে মিথ্যা বলাতেও। প্লেইং টু মাচ নামের একটি সংস্থা ব্রিটেনের দুই হাজার নাগরিকের ওপর জরিপ চালিয়ে এ কথা জানিয়েছেন।

এই প্রশ্নের উত্তর খোঁজা খড়ের গাঁদায় সূচ খোঁজার চেয়েও দুষ্কর বোধহয়! সেই দুষ্কর কাজটিই সম্পন্ন করেছে প্লেইং টু মাচ নামের সংস্থা। ব্রিটেনের দুই হাজার নাগরিকের ওপর জরিপ চালিয়ে সংস্থাটি এ প্রশ্নের উত্তর মিলিয়েছেন। তাদের মতে, মেয়েদের চেয়ে ছেলেরাই বেশি মিথ্যা বলে।

ডেইলি মেইল এই জরিপের ভিত্তিতে একটি প্রতিবেদন তৈরি করেছে। ওই প্রতিবেদনে বলা হয়, মেয়েরা কাউকে কষ্ট না দেয়ার জন্য অনেক সময় সত্য গোপন করে। কিন্তু টাকা বাঁচাতে, বাজি জিততে কিংবা সমস্যা থেকে পরিত্রাণের লক্ষে ছেলেরা মিথ্যে বলে অহরহ।

প্রতিবেদনে আরো বলা হয়, মেয়েরা যেখানে সপ্তাহে গড়ে তিনবার মিথ্যের আশ্রয় নেয়, ছেলেরা সেখানে মিথ্যে বলে সপ্তাহে অন্তত চারবার। ছোট ঘটনা ফুলিয়ে ফাঁপিয়ে বড় করে উপস্থাপনের বিষয়েও মেয়েদের চেয়ে ছেলেরা আগ্রহী বেশি।

জরিপে আরো জানা গেছে, ছেলেরা নিজের মানসিক অবস্থা নিয়ে সবচেয়ে বেশি মিথ্যে বলে। এছাড়া উপহারের দাম, নিজের অসুস্থতা, চাকরির ইন্টারভিউয়ে কিংবা জীবনবৃত্তান্তে অবলীলায় মিথ্যে তথ্য দেয় ছেলেরা।

তবে এই তথ্য সবক্ষেত্রে প্রযোজ্য নয় সে বিয়ষটিও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।



মন্তব্য চালু নেই