‘মেসি দলে থাকলে কোচের দরকার হয় না’

বয়স মাত্র ২৭। এ বয়সেই ফুটবলে বেশকিছু রেকর্ড নিজের করে নিয়েছেন লিওনেল মেসি। হয়ে উঠেছেন গ্রহের অন্যতম সেরা ফুটবলার। সর্বকালের সেরা ফুটবলারদের কাতারে জায়গা পেতে পারেন আর্জেন্টিনার অধিনায়ক। যেভাবে খেলে যাচ্ছেন, তাতে অসম্ভবের কিছু নেই।

সম্প্রতি হয়তো ক্যারিয়ারের সেরা সময় পার করছেন মেসি। বার্সার আক্রমণভাগে লাতিন আমেরিকার দুই ফুটবলার লুইস সুয়ারেজ ও নেইমারকে পেয়ে যেন উড়ছেন তিনি। এই তিনজনকে সংক্ষেপে বলা হয় ‘এমএসএন’।

দুই দিন আগে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে শক্তিশালী বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে হারায় বার্সেলোনা। এর ফলে আসরটির ফাইনালে এক পা দিয়ে রেখেছেন কাতালানরা। ম্যাচটিতে জোড়া গোল করেছেন মেসি। আর নেইমারকে দিয়ে করিয়েছেন বাকি গোলটি। এমন অসাধারণ পারফরম্যান্সের প্রশংসা চলছে গোটা ফুটবল দুনিয়ায়। আর সেই দলে সামিল হলেন বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচ হোসে মরিনহো।

বার্সেলোনা সুপারস্টার মেসির প্রশংসায় নাম্বার ওয়ান খ্যাত চেলসির বর্তমান কোচ মরিনহো বলেন, ‘বার্সেলোনা বাদ দিয়ে মেসি যদি ম্যানসিটি, আর্সেনাল কিংবা চেলসিতেও খেলে, তাহলে মেসির টিমই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে যাবে। টম-ডিক-হ্যারি যে কেউ মেসির টিমের কোচিং করাতে পারেন। আমাদের দেশেরও (পর্তুগাল) যে কেউ মেসির কোচ হয়ে যেতে পারে। যে দলে মেসির মতো স্ট্রাইকার রয়েছে সে দলের কোচের প্রয়োজন হয় না। এটাই সত্য।’



মন্তব্য চালু নেই