মেরী স্টোপস্ ফরিদপুর ডিআইসির এলইএ মিটিং অনুষ্ঠিত

লাইট হাউস কনসোর্টিয়াম, মেরী স্টোপস্ ক্লিনিক সোসাইটি ফরিদপুর ডিআইসির উদ্যোগে ফরিদপুর পুলিশ লাইন কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় এইচআইভি এইডস প্রতিরোধ এবং এমএসএম ও হিজড়া জনগোষ্ঠির মানবাধিকার বিষয়ক এক সচেতনতামূলক সভা। ডিআইসি ম্যানেজার মো. পলাশ খানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন জেলা গোয়েন্দা প্রধান জনাব এফএম মহিউদ্দিন।

প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) এজেড এম মোস্তাফিজুর রহমান। আলোচনায় অংশগ্রহণ করেন এসই আনোয়ার হোসেন, মো. নাজমুল হক, এএসআই মো. আসাদ আলী, কনস্টেবল লাকী আক্তারসহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব এজেডএম মোস্তাফিজুর রহমান এমএসএম এবং হিজড়াদের জন্য বিবিধ প্রশিক্ষণের ব্যবস্থা করবার জন্য লাইট হাউসের কর্মকান্ডের প্রশংসা করেন পাশাপাশি তিনি এসকল প্রশিক্ষিত এমএসএম এবং হিজড়াদের বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের ব্যবস্থা করে দেবার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন এইচআইভি তথ্য শুধুমাত্র এমএসএম ও হিজড়াদের জন্য নয় বরং আমাদের সকলের এইডসসহ হেপাটাইটিস বি সি ও বিভিন্ন স্বাস্থ্য তথ্য জানা এবং তা মেনে আমাদের সুস্থ্য থাকা প্রয়োজন। তিনি লাইট হাউসের এই কার্যক্রমের ব্যাপক প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে এমএসএম এবং হিজড়া জনগোষ্ঠির মানবাধিকার রক্ষা এবং তাদের স্বাস্থ্য সচেতনতায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।



মন্তব্য চালু নেই