মির্জাপুরে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার

টাঙ্গাইলের মির্জাপুরে মো: তোতা মিয়া (৫৫) নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। সোমবার ভোরে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের রাজনগর গ্রামের মো. মোর্শেদ আলীর মেশিন ঘরে সামনে থেকে গলায় গামছা পেছানো অবস্থায় পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে। সে রাজনগর গ্রামের মৃত আবুল কাশেম মিয়ার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, তোতা মিয়া তার নিজ গ্রাম রাজনগরের মোর্শেদ আলীর স্যালু মেশিনের ড্রাইভার হিসেবে কাজ করতো। প্রতিদিনের ন্যায় রোববার রাতে স্যালু মেশিন চালাতে চালাতে যায়। সোমবার ভোরে মেশিন ঘরে সামনে গলায় গামছা পেছানো অবস্থায় এলাকাবাসী তার মৃত দেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তোতা মিয়ার মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

স্থানীয়রা জানান, তোতা মিয়া একই এলাকার নুরেল, মোর্শেদ ও হেলালের ডিপ মেশিনে চালকের কাজ করতেন। প্রতি দিনের ন্যায় রোববার রাত নয়টার দিকে তোতা কুতুব বাজার এলাকার লালু মার্কেট থেকে চা খেয়ে ডিপ মেশিন ঘরের উদ্দ্যেশে চলে আসেন। সোমবার ভোরে পৌরসভার সাবেক কাউন্সিলর ছানোয়ার হোসেনের ডিপ মেশিনের চালক বদু মিয়াসহ দুই ব্যক্তি ডিপ মেশিন এলাকায় যান। মেশিন ঘরে যাওয়ার পথে জমির আতালে জুতা পরে থাকতে দেখে তোতাকে ডাকতে ডাকতে তার মেশিন ঘরের দিকে যেয়েই তার (তোতার) মৃতদেহ পরে থাকতে দেখে। পরে তারা দৌড়ে রাস্তায় এসে এলাকাবাসীকে বিষয়টি জানায়। এলাকাবাসী থানা পুলিশকে জানালে পুলিশ তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভূইয়া বলেন, তার গলায় গামছা পেচানো ছিল। কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা এখনও উদঘাটন হয়নি। তবে তোতা তার মেশিন ঘরে সহপাঠিদের নিয়ে তাস খেলতো। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।



মন্তব্য চালু নেই