মিঠাপুকুরে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি ॥ আহত-১৫

রংপুরের মিঠাপুকুর উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে শিক্ষা প্রতিষ্ঠানসহ সহস্রাধিক কাঁচা-পাকা বাড়ি, জমির ফসল এবং হাড়ি ভাঙ্গা আমের বাগান বিধ্বস্থ হয়েছে। এ ঘটনায় গাছ ভেঙ্গে ঘরের নিচে চাপা পড়ে এবং টিনের আঘাতে আহত হয়েছে প্রায় ১৫ জন।

জানা যায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে মিঠাপুকুর উপজেলার উপর দিয়ে কাল বৈশাখী ঝড় বয়ে যায়। এতে উপজেলার রাণীপুকুর, খোড়াগাছ, শুকুরেরহাট, ছড়ান, গোপালপুর ও বালুয়াসহ বিভিন্ন এলাকার স্কুলের টিনের চালা, হাট-বাজারের দোকান-পাট, বাড়ির ঘরের টিনের ছাউনিগুলো প্রচন্ড বাতাসের তোড়ে উড়ে যায় ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বাতাসের বেগে অসংখ্য আম, লিচু, কাঠাল গাছসহ বিভিন্ন ধরনের কাঠের গাছ ভেঙ্গে পড়ে। এসময় উপজেলার ময়েনপুর ইউনিয়নের ফুলচৌকি, গেনারপাড়া, কদমতলা এলাকার হাড়ি ভাঙ্গা আম ব্যবসায়ীদের বেশ কয়েকটি আম বাগানের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। এছাড়াও টিনের আঘাতে এবং ঘরের নিচে চাপা পড়ে প্রায় ১৫ জন মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে রাণীপুকুরের জাহেদার মোড়ে অবস্থিত আল-আরাফা কিন্ডার গার্টেন এর ভবনটি কাল বৈশাখী ঝড়ে ধ্বসে পড়ে এবং টীনের চালা বাতাসের তোড়ে উড়ে যায়। বিদ্যুতের তারের উপর গাছ ভেঙ্গে পড়ায় এসব এলাকায় বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

Mithapukur Photo.2



মন্তব্য চালু নেই