মিঠাপুকুরে ককটেল বিস্ফোরনের ঘটনায় ১৭ জন আটক

রংপুরের মিঠাপুকুরে যানবাহন লক্ষ্য করে ককটেল বিস্ফোরনের ঘটনায় ১৭ জনকে আটক করেছে পুলিশ। শনিবার সকাল থেকে রবিবার দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এদের মধ্যে অনেকেই জামায়াত শিবিরের কর্মী ও ঘটনার সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ। আটক ব্যক্তিরা হলেন, আলতাফ হোসেন (৪০), আব্দুল জলিল (৬০), ওয়াজেদ আলী (৫৮), রবিউল ইসলাম রুবেল (২৯), ইকবাল হোসেন (২৯), খোরশেদ আলম (৩২), বাবুল হোসেন (২৮), মাহবুব হোসেন (২৯), বজলুর রশিদ, রিয়াদুল আলম শাওন (২৬), আশরাফুল ইসলাম (২৬), হাবিবুর রহমান (৫০), শামীম (২৪), রঞ্জু (২৫), রিপুল (১৮), ময়নুল (২৬)।

মিঠাপুকুর থানার ওসি হুয়ায়ুন কবীর জানান, গ্রেফতাকৃতদের মধ্যে বেশ কয়েকজন জামায়াত শিবিরের সাথে সম্পৃক্ত। তারা শুক্রবার সন্ধায় ককটেল ফাটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে চেয়েছিল। ওই কয়েকজনের বিরুদ্ধে ওই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ৮/১০ জন যুবকের একটি দল আকস্মিকভাবে উপজেলা সদরের হামিদ মার্কেটের সামনে রংপুর-ঢাকা মহাসড়কে পেট্রোল ঢেলে যানবাহন লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে।

বিকট শব্দে দুটি ককটেল বিস্ফোরিত হলে লোকজন আতঙ্কে ছোটাছুটি শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে।

এ ঘটনায় রংপুরের সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) আবু নাসের রিকাবদার ও অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলা সদরের আশপাশের গ্রামে অভিযান চালান।



মন্তব্য চালু নেই