মিজুর স্মরণে সভা ডাকলেন ইলিয়াস কাঞ্চন

বাংলা চলচ্চিত্রের অন্যতম অভিনেতা ছিলেন মিজু আহমেদ। হঠাৎই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গেল ২৭ মার্চ শ্যুটিংয়ে যাওয়ার পথে ট্রেনেই মৃত্যুবরণ করেন তিনি। তার মৃত্যুতে তার প্রতি শোক জানিয়েছেন তার দীর্ঘদিনের সহকর্মী ও শুভাকাঙ্ক্ষিরা। ২৮ মার্চ এফডিসির প্রযোজক সমিতির সামনের খোলা ময়দানে তার নামাজে জানাজা পড়ার আগে সেখানে উপস্থিত ছিলেন প্রবীন ও নবীন অভিনেতা-অভিনেত্রী। তাদের মধ্যে সেখানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনও!

দীর্ঘদিন মিজু আহমেদের সঙ্গে কাজের অভিজ্ঞতাও সেদিন বর্ণনা করেছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তবে এবার মিজু আহমেদকে আনুষ্ঠানিকভাবে স্মরণ করতে যাচ্ছে ইলিয়াস কাঞ্চনের সংগঠন নিরাপদ সড়ক চাই(নিসচা)।

২ এপ্রিল রোববার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ‘নিরাপদ সড়ক চাই’-এর প্রতিষ্ঠাতা সদস্য ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা মিজু আহমেদ স্মরণে দোয়া মাহফিল ও সভা অনুষ্ঠিত হবে।

মিজু প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনারোধে মিজু আহমেদ নিজেকে আত্মনিবেদিত রেখেছিলেন। এই সংগঠনের সকল কর্মকাণ্ডে সর্বাগ্রে অবস্থান ছিল তার। মিজু আহমেদ ছিল আমার খুব কাছের একজন বন্ধু, আজ আমি আমার একজন বন্ধুকে হারালাম, একজন সহযোদ্ধাকে হারালাম আমি। নিসচা হারালো একজন দক্ষ যোদ্ধাকে।’

উক্ত আয়োজনে মিজু আহমেদের কর্মময় জীবনের উপর স্মৃতিচারণমূলক আলোচনায় অংশ নেবেন অভিনেতা ফারুক, চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ, সাংবাদিক ও পরিচালক রফিকুজ্জামান, পরিচালক শেখ নজরুল ইসলাম, অভিনেত্রী নূতন, সাংবাদিক ইমরুল শাহেদ, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন, ফাইট ডিরেক্টর আরমান, নৃত্য পরিচালক মাসুম বাবুল, অভিনেত্রী অরুণা বিশ্বাস, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ সভাপতি ওমর সানী ও সাধারণ সম্পাদক অমিত হাসান, চলচ্চিত্র খলনায়ক মিশা সওদাগর, চিত্রনায়ক জায়েদ খানসহ অনেকে। সভাপতিত্ব করবেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।



মন্তব্য চালু নেই