মালয়েশিয়া নিয়ে জিম্মি করায় দালাল আটক

লামা উপজেলার হিমছড়ি এলাকার মালয়েশিয়া নিয়ে তার স্বজনদের কাছে মুক্তিপণ আদায়ের অভিযোগ করেছে মোঃ বেলাল (৩৫) নামের একজনের জিম্মির পরিবার। জিম্মি বেলালের বড় ভাই নবী হোছন (৩৮) বাদী হয়ে লামা থানায় গত ২১শে ফেব্রুয়ারী অভিযোগ করলে পুলিশের উপ-পরিদর্শক মোঃ নাছির দালাল চক্রের প্রধান বজল আহমদ (৩৫)কে আটক করে। আটক বজল আহমদ বর্তমানে লামা থানা হেফাজতে আছেন। মো: বেলাল লামা উপজেলা ফাঁসিয়াখালী ইউনিয়নে হিমছড়ি গ্রামের মুক্তিযোদ্ধা আবুল হোসেনের ছেলে।

লামা উপজেলা ফাঁসিয়াখালী ইউনিয়নে হিমছড়ি এলাকার মোঃ বেলাল(৩৫)কে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথাবলে একই এলাকার বজল আহমদ (৩৫) পিতা-আব্দুল সালাম, নুরু সালাম (৬৫) পিতা- অজ্ঞাত, রুবি আক্তার (৪০) স্বামী-নুরু সালাম, আবু জাহের (৩৬) পিতা-মৃত জাফর আলম ১ লক্ষ ৮০হাজার টাকা গ্রহন করে। তারা পাচার চক্রের প্রধান মো: বজল আহমদ বেলালকে মালয়েশিয়া নিয়ে গিয়ে তাকে জিম্মি করে তার পরিবার থেকে আরো ১ লক্ষ টাকা দাবী করে। অভিযোগে আরো বাদী বলেন, মুক্তিপণ না দিলে আমার ভাইকে মেরে ফেলার হুমকি দেয় দালাল বজল আহম্মদ। জানাগেছে এই পাচার চক্রটি দীর্ঘদিন যাবৎ মানব পাচারে জড়িত রয়েছে

এব্যাপারে মানব পাচার বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সিরাজুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা অভিযোগ পেয়ে সাথে সাথে দালাল চক্রের একজন কে আটক করি। এই বিষয়ে তদন্ত চলছে। বাকী আসামীরা পলাতক থাকায় তাদের আটক করা যায়নি। তাদের আটকের ব্যাপারে পুলিশ সচেষ্ট রয়েছে। এই চক্রটি দীর্ঘদিন ধরে মানব পাচার করছে বলে আমাদের কাছে তথ্য রয়েছে।



মন্তব্য চালু নেই