মাদ্রিদ জয় করে ফাইনালে জুভেন্টাস

পারল না রিয়াল মাদ্রিদ। জুভেন্টাসের বাধা ডিঙিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের ফাইনালে জায়গা করে নিতে পারেনি আসরের বর্তমান শিরোপাধারীরা। বুধবার রাতে আসর থেকে বিদায় নিতে হয়েছে রিয়ালকে। কার্লো অ্যানচেলোত্তির দলকে হতাশ করে ফাইনালে জায়গা করে নিয়েছে ইতালি চ্যাম্পিয়ন জুভেন্টাস।

এ রাতে দুই দলের মধ্যকার সেমিফাইনালের দ্বিতীয় লেগের খেলা ১-১ গোলে ড্র হয়েছে। প্রথম লেগে জুভেন্টাস জয় পেয়েছিল ২-১ গোলে। ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের ব্যবধানে ম্যাচ জিতে ফাইনালের টিকেট হাতে নিয়েছে জুভেন্টাস। ফাইনালে তাদের প্রতিপক্ষ আরেক স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

নিজ মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এ রাতে ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে নিয়েছেন পর্তুগিজ ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই গোলের ওপর ভর করে প্রথমার্ধ শেষে ১-০ গোলেই এগিয়ে থেকেছে রিয়াল। তবে বিরতির পর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টায় নেমেছে জুভেন্টাস। শেষ অবদি সফলও হয়েছে ইতালি চ্যাম্পিয়নরা। পল পগবার বানিয়ে দেওয়া বলকে গোলে পরিণত করে জুভেন্টাসকে ১-১ গোলের সমতায় ফিরিয়েছেন আলভারো মোরাতা।

ম্যাচের বাকিটা সময় আর কোনো গোল না হলে ১-১ গোলের ড্র’তে শেষ হয়েছে ম্যাচ। ফলে স্বাগতিকদের হতাশার বিপরীতে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার ছাড়পত্র পেয়ে উল্লাস করেছে জুভেন্টাস।

উল্লেখ্য, এই আসর থেকে বিদায় নেওয়ার পর রিয়ালের সামনে এখন শিরোপাহীন মৌসুম শেষ করার অশনিসঙ্কেত ঝুলছে। কারণ, স্প্যানিশ লিগের শিরোপা দৌড়ে এগিয়ে রয়েছে বার্সেলোনা। আর কোপা দেল রে ফুটবলের আসর থেকে ইতোমধ্যে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ।



মন্তব্য চালু নেই