সিটি নির্বাচনে জনগণের রায় মেনে নেব

‘মন্ত্রী মিথ্যা কথা বলছে’

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চলছিল ইউনাইটেড ইসলামী পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তার বক্তব্য চলাকালে মহিবুল্লাহ মুহিব নামে একজন হঠাৎ ডায়াসের সামনে চলে আসেন এবং বলতে থাকেন, ‘মন্ত্রী সব মিথ্যা কথা বলছেন।’ এ সময় সেখানে হট্টগোল দেখা দেয়। স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্য থামিয়ে দেন। পরে স্বেচ্ছাসেবকরা মুহিবকে ধরে বাইরে নিয়ে যায়। মন্ত্রী আবার তার বক্তব্য শুরু করেন। পরে মহিবুল্লাহ মুহিবকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় আটক করে নিয়ে যায়।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে শুক্রবার ইউনাইটেড ইসলামী পার্টির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে এ ঘটনাটি ঘটেছে।

এ বিষয়ে শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) দেবরাজ জানান, মুহিবকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হচ্ছে।

মোহাম্মদ নাসিম তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সময় আমরা আন্তর্জাতিক ভাবে অনেকগুলো ইসলামী সংস্থার সদস্য হয়েছিলাম। বঙ্গবন্ধু যখন প্রধানমন্ত্রী ছিলেন সে দিন সৌদি আরব বাংলাদেশকে স্বীকৃতি দেয় নাই। বঙ্গবন্ধু হজ করার জন্য সৌদি আরবকে বলেছিলেন, আমাদের দেশের হাজীরা যেন হজ করতে পারেন। বঙ্গবন্ধুর সময় বাংলাদেশের মানুষ অনুমতি নিয়ে হজ করতে পেরেছিল। ইসলামিক ফাউন্ডেশনসহ সবই বঙ্গবন্ধুর সময় হয়েছিল। এই সোহরাওয়ার্দী উদ্যানে মদ-জুয়া বন্ধ করে দিয়েছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার শাসনামলে কোন ইসলাম বিরোধী কাজ করতে দেন নাই।’

স্বাস্থ্যমন্ত্রীর এ বক্তব্যের সময় ডায়াসের সামনে চলে আসে মুহিব।

‘সিটি নির্বাচনে জনগণের রায় মেনে নেব’
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ৫ জানুয়ারি নির্বাচন কেউ বানচাল করতে পারে নাই। সিটি নির্বাচনও কেউ বানচাল করতে পারবে না। এ নির্বাচনে জনগণ যে রায় দেবে সে রায় আমরা মেনে নেব।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে শুক্রবার দুপুরে ইউনাইটেড ইসলামী পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, জনগণ যে রায় দেবে আমরা সে রায় মেনে নেব। নির্বাচন নিরপেক্ষ স্বচ্ছ হবে। চক্রান্ত করে বেগম জিয়ার দল নির্বাচন বন্ধ করতে পারবে না। মানুষকে জ্বালিয়ে-পুড়িয়ে দেওয়ার চক্রান্তের বিরুদ্ধে বাংলার জনগণ জবাব দেবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বেগম খালেদা জিয়ার নির্বাচনে আসাকে স্বাগত জানাই। ৫ জানুয়ারি নির্বাচন না করে যে ভুল করেছিলেন তার মাসুল আপনাকে দিতে হচ্ছে। হরতাল-অবরোধ দিয়েছেন জনগণ প্রত্যাখ্যান করেছে। নির্বাচনে অংশগ্রহণ করার নামে কোনো ষড়যন্ত্র করবেন না। সিটি নির্বাচন হবেই। দুনিয়ার কোনো শক্তি নেই এই নির্বাচন ঠেকাতে পারে। গণতন্ত্র অবশ্যই রক্ষা করব।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, নির্বাচন করতে চান ভালভাবে করেন। নির্বাচন নিয়ে চক্রান্ত করবেন না। আইনের কাছে আত্মসমর্পণ করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, একাত্তরের মতো এখনো তারা শিশু হত্যা করছে, নারী হত্যা করছে। জ্বালিয়ে-পুড়িয়ে মারছে মানুষ। মানুষকে পুড়িয়ে মারার কথা কোন ধর্মে আছে? খালেদা জিয়ার নির্দেশে মানুষকে পুড়িয়ে মারা হচ্ছে। আপনাদের বলব শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকবেন। ইসলাম যে শান্তির ধর্ম তা প্রতিষ্ঠায় কাজ করে যাবেন।

দলটির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন প্রমুখ।



মন্তব্য চালু নেই