মনজুরের বাসায় নাছির

বিদায়ী মেয়র ও নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ মনজুর আলমের বাসায় গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন। এ সময় তাঁরা একে অন্যকে বেয়াই বলে সম্বোধন করেন। পরস্পরকে মিষ্টিমুখ করান ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান। রবিবার মনজুর আলমের বাসায় যান নাছির। সেখানে প্রায় ৪০ মিনিট কাটান তিনি।
বেলা ১১টা ২৩ মিনিটে নগরের সিটি গেট এলাকায় অবস্থিত মনজুর আলমের বাসা মোস্তফা-হাকিম ভবনে যান নাছির। মনজুর আলমের দুই ছেলে নিজামুল আলম ও সাইফুল আলম আ জ ম নাছিরকে স্বাগত জানান। পরে তিনি মনজুর আলমের সঙ্গে দেখা করেন। এ সময় দুজনকেই হাস্যোজ্জ্বল দেখা গেছে।
সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হন আ জ ম নাছির ও মনজুর আলম। দায়িত্ব পালনকালে সাবেক মেয়রের সহযোগিতা নেবেন কি না জানতে চাইলে আ জ ম নাছির উদ্দিন বলেন, অবশ্যই সাবেক মেয়রের সহযোগিতা চাইব। ওনার আগে দায়িত্ব পালনকারী মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও মাহমুদুল ইসলাম চৌধুরীরও সহযোগিতা ও পরামর্শ নেব। নগর পরিচালনায় ওঁনাদের অভিজ্ঞতা রয়েছে। এ ছাড়া প্রয়োজনে বিশেষজ্ঞদের পরামর্শ নেব।
মেয়রের দায়িত্ব কখন নিচ্ছেন জানতে চাইলে আ জ ম নাছির বলেন, এখানে ব্যক্তিগত ইচ্ছা-অনিচ্ছার কোনো বিষয় নেই। এ ব্যাপারে আইনি জটিলতা রয়েছে। যেহেতু আগের কাউন্সিলরদের মেয়াদ ২৫ জুলাই শেষ হবে, তাই সে পর্যন্ত তাঁকে অপেক্ষা করতে হবে। এ ব্যাপারে তাঁর কোনো তাড়াহুড়া নেই বলে জানান তিনি। এ ব্যাপারে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মন্ত্রণালয়ে চিঠি লিখেছেন বলেও নাছির জানান।
সাবেক ও বর্তমান মেয়রের সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এম এ লতিফ ও দিদারুল আলম, করপোরেশনের ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ, শ্রমিক নেতা সফর আলী প্রমুখ।



মন্তব্য চালু নেই