মঙ্গলবার মার্কিন রাষ্ট্রদূতকে রওশন এরশাদ যা বললেন…

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুককে বলেছেন, ‘১০ম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র সুদৃঢ় হয়েছে এবং একই সাথে সাংবিধানিক ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে দেশ এগিয়ে যাচ্ছে।’

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এর সাথে তার বাসভবনে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট সাক্ষাত করেন।

মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট বলেন, ‘বাংলাদেশের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক অনেক গভীর।’

তিনি বলেন, নারীর ক্ষমতায়নসহ নারী অধিকার, নারীদের কর্মসংস্থান এখন বাংলাদেশে সুপ্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে অব্যাহত সহযোগিতার আশ্বাস প্রদান করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

উত্তরে বিরোধীদলীয় নেতা বলেন, ১০ম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র সুদৃঢ় হয়েছে এবং একই সাথে সাংবিধানিক ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে দেশ এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশে বিনিয়োগ, উন্নয়নের বিভিন্ন দিকসহ দ্বি-পাক্ষিক সম্পর্কের ওপর গুরুত্বারোপ করেন। নারীর ক্ষমতায়ন, নারী অধিকার সমুন্নত রাখা এবং জেন্ডার সমতা নিশ্চিত করণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও বাংলাদেশ এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিরোধীদলীয় নেতা।

তৈরী পোষাকখাত বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ সেক্টর হিসেবে উল্লেখ করে রওশন এরশাদ বলেন, ‘এই গুরুত্বপূর্ণ সেক্টরে নারীদের অবদান সবচেয়ে বেশি।’ এ সেক্টরে বাংলাদেশ আরো যেন বেশি এগিয়ে যেতে পারে তাই মার্কিন যুক্তরাষ্ট্রের সহযোগিতা কামনা করেন বিরোধীদলীয় নেতা।

এ সময় সংসদ সদস্য ফখরুল ইমাম, মো. সেলিম উদ্দিন এমাপি, রওশন আরা মান্নান, এবং যুক্তরাষ্ট্র দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ক্যাথলিন গিবিলিস্কো উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই