ভোলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জাতীয় শোক দিবস

জাতির জনক শেখ মজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকি উপলক্ষে সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় ভোলায় পালিত হলো জাতীয় শোক দিবস। বাঙালি জাতি গভীরভাবে স্মরণ করছে তাদের অবিসংবাদীত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একই সঙ্গে স্মরণ করছে ১৫ আগস্টের মর্মান্তিক সেই হত্যাকান্ডের শিকার অন্য শহীদদের। দিনটি পালনে ভোলায় জেলা প্রশাসন,সরকারী বেসরকারী স্কুল-কলেজ ও বিভিন্ন অঙ্গ সংগঠন গুলো কালো ব্যাচ ধারনসহ আয়োজন করেছে দোয়া মাহফিল সহ নানা অনুষ্ঠানের ।

শনিবার সকাল ৯টায় জেলা আওয়ামী লীগ জেলা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করার মধ্য দিয়ে দিনটির আনুষ্ঠানিকতা শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলু, থানা আ.লীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা পৌরসভার মেয়র মোঃ মনিরুজ্জামান মনির, সেচ্ছাসেবক লীগের আহবায়ক এনামুল হক আরজু প্রমুখ।

এছাড়া সকাল ৯টায় ভোলা জেলা প্রশাসনের আয়োজনে কবি মোজাম্মেল হক টাউন হলে, শিশু সমাবেশ,রচনা প্রতিযোগিতা,কবিতা আবৃত্তি,চিত্রাঙ্কন প্রতিযোগিতা পুরস্কার বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা। গেস্ট অব অর্নার হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী মাঈনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা চেয়ারম্যান ও থানা আ.লীগ সভাপতি মোশারেফ হোসেন,সিভিল সার্জন ড:পরিদ আহম্মেদ, প্রমুখ। পরে সকাল ১০টায় জেলা প্রশাসক অনুষ্ঠানে অতিথিদের নিয়ে শোক র‌্যালিতে অংশ গ্রহন করেন।

অপরদিকে সকাল ১১টায় দলীয় শোক র‌্যালিতে অংশ গ্রহন করেন, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলু ,সদর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার, বিশিষ্ট ব্যবসায়ী মাঈনুল হোসেন বিপ্লব, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম নকিব, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ইউনুস সহ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

অন্যদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকাল সাড়ে ৯ টায় ভোলা ইসলামিক ফাউন্ডেশনে হামদ্ নাত ও হিফয্ প্রতিযোগিতা ও দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



মন্তব্য চালু নেই