ভোলার প্রান কেন্দ্রে দিনে দুপুরে প্রাকাশ্যে সংখ্যালঘু পরিবারের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-লুট

ভোলা শহরের বাংলাস্কুল মোড়ে সংখ্যালঘু পরিবারের ব্যবসা প্রতিষ্ঠান দখরের উদ্যেশ্যে প্রকাশ্যে হামলা ও লুট-পাট করেছে একদল দুবৃত্ত। এ সশয় দুবৃর্ত্তদের হামলায় দোকান মালিক সাংবাদিক রিপন পাল ও তা স্ত্রী দুর্গা রানী পাল, কর্মচারী সুব্রত, পলাশ ও নুরুজ্জামান গুরতর আহত হয়েছে। লুট পাট করা হয়েছে নগদ ৫লক্ষাধিক টাকাসহ দোকানের দামী মালামাল।

খবর পেয়ে ভোলা থানা ও ডিবি পুলিশ পরিস্তিতি নিয়ন্ত্রনে আনলেও উদ্ধার হয়নি লুটহওয়া টাকা ও মালামাল।
ভোলার শহরের প্রান কেন্দ্রে প্রকাশ্যে বেঙ্গল মেশিনারী দোকান দখলের চেষ্টা ও লুট-পাটের ঘটনায় পুরো শহর জুড়ে ব্যবসায়ীদেও মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

দোকান মালিক রিপন পাল অভিযোগ করে বলেন, শহরের পৌর ৭ নাম্বার ওয়ার্ডের বাংলাস্কুল মোড় সংলগ্ন এলাকায় মেসার্স বেঙ্গল মেশিনারীজ দোকান ঘরটিতে দীর্ঘ ৬০ বছর ধরে দখলদার হিসেবে সরকারের ভূমিতে ভোগ দখল করে আসছিলো। ওই জমি শ্বশুর বিমল চন্দ্র পাল তাকে দখল বুঝিয়ে দিয়েছেন। শশুরের কাছ থেকে জমি বুঝিয়ে পেয়ে সেখানে দোকান নির্মাণ করে ভোগ দখল করে আসছিলেন। কিন্তু প্রতিপক্ষ অলক স্টুডিও মালিক অলক , গোপাল ও বিপ্লভ ওই জমি তাদের পৈত্রিক বলে দাবী করে বিভিন্নভাবে মামলা ও হামলা করে আসছে। এ ঘটনায় আদালতে বেশ কিছু মামলা চলমান রয়েছে।

এদিকে, শনিবার সকালে পৌর ড্রেনেজ নির্মানের কাজের জন্য স্থানীয় কমিশনার শাহে আলমের নির্দেশে রিপন পাল তার দোকানের সংস্কার কাজ করছিলেন এ সময় হঠাৎ করেই অলক স্টুডিও মালিক অলক পাল, গোপাল ও বিপ্লভসহ এক দল দুবৃত্ত জোরপূবক দোকান দখলের উদ্দেশ্যে হামলা চালায়। তাদেরকে বাঁধা দিতে গেলে অলক গ্রুপ দোকান মালিক ও কর্মচারীসহ সবাইকে এলোপাথারী মারধর করে দোকান থেকে সবাইকে বের কওে ভেতর থেকে দোকানের সার্টার বন্ধ করে দিয়ে ঘন্টা খানেক লুট-পাট চালায়। এসময় তারা দোকানের ক্যাশ থেকে নগত ৫লাখ টাকার বেশি নিয়ে যায়।

অরপদিকে, অলক গ্রুপ দাবী করছেন, এই সম্পত্তি তাদেও পৈত্রিক, কিন্তু রিপন পাল জমি বুঝিয়ে না দিয়ে ভোগদখল করছে।

এ ব্যাপারে পৌর কাউন্সিলর শাহে আলম বলেন, আমি জোর পূর্বক দখল করা অলক ও তার সহযোগীদেও দোকান থেকে বের করে দিয়ে বিষয়টির মিমাংশার জন্য মেয়রের নির্দেশে উভয় পক্ষকে পৌর সভায় আসতে বলেছি।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবাশ্বের আলী বলেন, পরিস্তিতি এখন শান্ত রয়েছে, তবে এখন পর্যন্ত কোন পক্ষ থানায় অভিযোগ করেনি, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় রিপন পাল বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



মন্তব্য চালু নেই