ভোরে উধাও, দুপুরে বিল পরিশোধ

গুলশানে রিজভী, অবরোধ চালিয়ে যাওয়ার আহ্বান

বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বর্তমানে রাজধানীর গুলশানের একটি বাসায় রয়েছেন।

বুধবার বিকেলে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ডাকা অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে।’ দেশবাসীকে সেই কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে রুহুল কবির রিজভী আহমেদ রাজধানীর অ্যাপোলো হাসপাতাল থেকে ভোর রাতে পালিয়ে যান। এ বিষয়ে তার বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে অ্যাপোলে হাসপাতাল কর্তৃপক্ষ।

অ্যাপোলো হাসপাতালের সিকিউরিটি এক্সিকিউটিভ মো. শাহ আলম সেই জিডিতে উল্লেখ করেন , গত ৪ জানুয়ারি থেকে রিজভী আহমেদ তাদের হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল রাত পৌনে ৪টার দিকে হাসপাতালের নার্স লাবনী তার কেবিনে খোঁজ নিতে গিয়ে দেখতে পান তিনি সেখানে নেই। এরপর হাসপাতালের বিভিন্ন জায়গায় খোঁজ-খবর নিয়েও তার সন্ধান পাওয়া যায়নি। তিনি হাসপাতালের কোনো বিলও পরিশোধ করেননি।

হাসপাতাল থেকে চলে যাওয়ার পর থেকেই রিজভী আহমেদকে খোঁজে পাওয়া যাচ্ছিল না। এনমকি তার ঘনিষ্ঠজনরাও তার কোনো খবর দিতে পারেননি।

উল্লেখ্য, গত শনিবার রাতে ডিবির একটি দল নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে অসুস্থ রিজভী আহমেদকে ধরে নিয়ে যায়। ডিবির দাবি, রিজভী অসুস্থ থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়, তাকে আটক করা হয়নি।

ভোরে উধাও, দুপুরে বিল পরিশোধ

রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে বুধবার ভোরে উধাও হয়ে যান। বিল দেয়ার ভয়ে পালিয়ে গেছেন বলে আওয়ামী লীগের পক্ষ থেকে কটাক্ষ করা হলেও দুপুরে প্রতিনিধি পাঠিয়ে বিল পরিশোধ করেছেন তিনি। তবে তার অবস্থান এখনো জানা যায়নি।

বিল পরিশোধের বিষয়টি বুধবার বিকেলে নিশ্চিত করেন হাসপাতালের শিফট ম্যানেজার মফিজুল ইসলাম।

তিনি বলেছেন, ‘বুধবার দুপুর ১টায় রিজভী সাহেব প্রতিনিধি মারফত ৫৬ হাজার টাকা দিয়ে হাসপাতালের বিল পরিশোধ করেছেন।’

বিল পরিশোধের আগে রোগী কীভাগে উধাও হলো জানতে চাইলে হাসপাতালের ওই কর্মকর্তা বলেন, ‘বিষয়টি নিয়ে আপনারা যেমন কৌতূহলী, ঠিক তেমনি আমরাও। আর এ কারণেই তার নামে রাজধানীর ভাটারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।’

ভাটারা থানার এসআই আলী রেজা এই জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বুধবার সকালে অ্যাপোলো হাসপাতারের নিরাপত্তা নির্বাহী শাহ আরম বাদী হয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নামে একটি সাধারণ ডায়েরি করেন।’

এদিকে রিজভীর হাসপাতাল থেকে উধাও হওয়া এবং পরে বিভিন্ন গণমাধ্যম কার্যালয়ে ভিডিও বার্তা পাঠানোর ঘটনায় সাধারণ মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে চরম কৌতূহল।

উল্লেখ্য, গত শনিবার দিবাগত রাত ১২টার দিকে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে মহানগর গোয়েন্দা পুলিশ রিজভীকে তুলে নিয়ে যায়। পরে অবশ্য ডিবি পুলিশ রিজভীকে পুলিশ প্রহরায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করান। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছেন, রিজভীর স্ত্রীই তাকে হাসপাতালে ভর্তি করেছেন।



মন্তব্য চালু নেই