ভারতের বিপক্ষে আজ ৩৭টি চার-ছক্কা মেরেছে টাইগাররা, কার কয়টি?

ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৮ উইকেটে ২২৪ রান করে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। হায়দ্রাবাদের সিকান্দারাবাদের জিমখানা গ্রাউন্ডে দলনেতা মুশফিকের ৫৮ এবং সৌম্যর ৫২ রানে ভর করে ২২৪ রান সংগ্রহ করে টাইগাররা।

এদিন নিজেদের প্রথম ইনিংসে ৩৭টি চার-ছক্কা মেরেছে টাইগাররা। যার মধ্যে ৩৩টি চার ও ৪টি ছক্কার মার রয়েছে। সৌম্য সরকার ৯টি চার ও ১টি ছক্কা, তামিম ৩টি চার, কায়েস ১টি চার, মুমিনুল ১টি চার, মাহমুদউল্লাহ ৪টি চার, মুশফিক ৮টি চার ও ১টি ছক্কা, সাব্বির ৫টি চার ও ১টি ছক্কা এবং লিটন দাস ২টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ইমরুল কায়েসকে হারায় বাংলাদেশ। দলীয় ২২ রানের মাথায় পান্ডিয়ার বলে ক্যাচ দিয়ে ফিরে যান ইমরুল। ভালো করতে পারেননি আরেক ওপেনার তামিম ইকবালও। ব্যক্তিগত ১৩ রান করে বিদায় নেন তিনি।

দ্রুত দুই ওপেনারকে হারিয়ে খানিকটা বিপাকে পড়ে বাংলাদেশ। দলের দুঃসময়ে হাল ধরেন সৌম্য সরকার। তুলেন নেন অর্ধশতক। ৭২ বলে ৯ চার আর ১ ছয়ে সৌম্য তাঁর ইনিংসটি সাজিয়ে সাজঘরে ফিরে যান। সৌম্য ফেরার পর মুমিনুল আর মাহমুদউল্লাহ রিয়াদ হতাশ করেন। মুমিনুল ৫ রান আর রিয়াদ করেন ২৩।

তবে ইনজুরি থেকে ফিরে এসে দলকে দারুণ সংগ্রহ উপহার দেন মুশফিক। ৮ চার ১ ছয়ে খেলেন ৫৮ রানের ঝলমলে ইনিংস। মুশফিককে সঙ্গ দিয়ে যান সাব্বির রহমান। আউট হওয়ার আকে করেন ৩৩ রানের ইনিংস।

ভারতের হয়ে এদিন বল হাতে আলো ছড়ান অনিকেত চৌধুরী। তিনি একাই তুলে নেন ৪টি উইকেট। খালি হাতে ফেরেননি চামা মিলিন্দ, বিজয় শঙ্কর, শাহবাজ নাদিম ও কুলদিপ যাদব।



মন্তব্য চালু নেই