বোমা মেরে মানুষ হত্যা করে ক্ষমতায় যাওয়া যায় না : রেলমন্ত্রী

বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, সন্ত্রাসী তৎপরতা ও নাশকতা চালিয়ে বোমা মেরে মানুষ হত্যা খালেদা জিয়ার এই অপরাজনীতি জনগন ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলব বলেন গাইবান্ধা জনসভায় ।

তিনি উল্লেখ করে বলেন, খালেদা জিয়া তার রাজনীতিতে দুটি ভুল করেছেন, একটি হচ্ছে জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়া এবং দ্বিতীয়টি পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করা। তার হত্যার রাজনীতি বিএনপির নেতাকর্মীরাই সমর্থন করে না বলেই তার দলের নেতাকর্মী এখন খালেদার রাজনীতি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিচ্ছেন। তিনি আরও বলেন সাধারন মানুষদের হত্যা করায় হচ্ছে বিরোধীয় নেত্রীর মুক্ষম হাতিয়ার , এই জন্য জনগন তাদের কোন কর্মকান্ডকে সমর্থন করছে না ।

বৃহস্পতিবার ‘রেলপথ ও ট্রেনে নাশকতা রোধকল্পে’ গাইবান্ধা রেলওয়ে রেলস্টেশনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন এই দেশে ও দেশের মানুষের কল্যাণে এবং জনগনের গনতন্ত্র ও মৌলিক অধিকার রক্ষায় নিবেদিতভাবে কাজ করে চলেছেন, ঠিক তখনেই খালেদা জিয়া ও তার জামায়াত-শিবিরের সন্ত্রাসী দোসররা বোমা মেরে নির্বিচারে মানুষ হত্যা করছেন এবং দেশের অর্থনীতেকে পিছিয়ে নিয়ে যাচ্ছে । খালেদা জিয়াকে এ কথা মনে রাখতে হবে গুলশানের বাড়িতে বসে নির্দেশ দিয়ে বোমা মেরে মানুষ হত্যা করে ক্ষমতায় যাওয়া যায় না। আর এ জন্য আপনি বা আপনার ২০ দলীয় জোটের কেউই রেহাই পাবেন না।

খালেদা জিয়া ও একাত্তুরের পাকিস্তানিদের দোসর জামায়াত-শিবিরের ষড়যন্ত্র এবং নাশকতা প্রতিরোধে সর্বস্তরের জনগনকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান মন্ত্রী।

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী তার বক্তব্যের শেষ পর্যায়ে গাইবান্ধার মানুষের প্রাণের দাবি, ২নং রেলগেটের রেলওয়ে কর্তৃক অনুমোদন ও উন্নয়ন এবং আন্তঃনগর রংপুর ও লালমনি এক্সপ্রেসের আসন বৃদ্ধি, বন্ধ ট্রেনগুলো পুনরায় চালুর দাবি অবিলম্বে বাস্তবায়নসহ রেলওয়ের সার্বিক উন্নয়নের আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ মন্ত্রণালয় আয়োজিত মতবিনিমিয় সভায় এনডিসি ও ভারপ্রাপ্ত সচিব মুনছুর আলী সিকদারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, সুন্দরগঞ্জের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন, বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ-শামস-উল আলম হিরু, জেলা প্রশাসক এহছানে এলাহী, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান পিয়ারুল ইসলাম, আ’লীগ নেতা রণজিৎ বকসী সূর্য, মোজাম্মেল হক মন্ডল, রেজাউল করিম রেজা, ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, জাসদের শাহ শরিফুল ইসলাম বাবলু, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হায়দার আলী, জেলা কৃষক লীগের সভাপতি হাসান মাহমুদ সিদ্দিক, জেলা শ্রমিক লীগের সভাপতি খায়রুল ইসলাম, পৌর প্যানেল মেয়র মোস্তাক আহমেদ রঞ্জু, জেলা ছাত্রলীগ সভাপতি তাহমিদুর রহমান সিজু প্রমুখ।



মন্তব্য চালু নেই