বেরোবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ,আহত ২

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)চলমান ভর্তি পরীক্ষা চলাকালীন ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার দুই গ্রুপের মধ্যে ধাওয়া -পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রশ্ন ফাঁস ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে আলী রাজ গ্রপ ও শিশির গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই গ্রুপের দুইজন আহত হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শিশির ও সহ-সভাপতি আলী রাজ গ্রুপের এই সংঘর্ষের সময় আলী রাজ গ্রুপের অনুসারী বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সেক্রেটারি ও ছাত্রলীগের উপ-প্রচার বিষয়ক সম্পাদক মনোরঞ্জন রায় এবং শিশির গ্রুপের অনুসারী ও ছাত্রলীগের সাধারন সম্পাদক নাকিবুল কায়েস আহত হয়। নাকিবুল কায়েস এর অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসিপাতালে ভর্তি করা হয়েছে।

চলমান ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনাকে কেন্দ্র করে এই একে অপরের প্রতি হামলা করা হয়েছে বলে দু-গ্রুপেই পাল্টাপাল্টি অভিযোগ করেছে।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির অভিযোগ করেন পরীক্ষায় অসদুপায় অবলম্বনে বাধা দিতে গেলে প্রতিপক্ষ গ্রুপ তাদের উপর হামলা চালায়।

অন্যদিকে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের বেরোবি শাখার সভাপতি হিটলার কিবরিয়া বলেন,ছাত্রলীগের সভাপতি গ্রুপটি প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকায় বাধা দিতে হামলা করা হয়।

বেশ কিছুদিন ধরে এই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করলেও আজ সকাল থেকে উত্তেজনা ক্রমশ বাড়তে থাকলে ক্যাম্পাসে এবং ভর্তি পরীক্ষারর জন্য ক্যাম্পাসে প্রচুর আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছিল। সর্বশেষ পাওয়া সংবাদ মোতাবেক ক্যাম্পাস সংলগ্ন এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহীনুর রহমানকে জিজ্ঞেস করলে তিনি জানান,প্রশ্নপত্র ফাঁসের প্রশ্নই ওঠেনা। এটা তাদের অভ্যন্তরীণ কোন্দল হতে পারে।তিনি বলেন, এ ঘটনায় পরীক্ষার উপরে কোনো প্রভাব পড়বেনা। যথারীতি পরীক্ষা চলবে।
আগামীকাল ডি,ই এবং এফ এই তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা শহরের ২০টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।



মন্তব্য চালু নেই