বেগমগঞ্জে বসতঘর ভাংচুর, লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কিছমত করিমপুর গ্রামে গভীর রাতে পুলিশের উপস্থিতিতে বসতঘর ভাংচুর, লুটপাট ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালনের পর ভুক্তভোগী পরিবারের সদস্যরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, ভুক্তভোগী পরিবারের সদস্য সেলিনা আক্তার, সাথী বেগম, জোসনা বেগম, জেসমিন আক্তার, পারভীন আক্তার, নুর জাহান, ছকিনা বেগম, হাসিনা আক্তার, জাকেরা বেগম সহ ওই এলাকার দুই শতাধিক লোকজন।

ভুক্তভোগী সেলিনা আক্তার সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে বেগমগঞ্জ থানা পুলিশের উপস্থিতিতে হাউজিং ও ফ্ল্যাট-প্লট ব্যবসায়ী সিন্ডিকেটের নেতৃত্বে ২০-২৫ জন সশস্ত্র সন্ত্রাসী ২টি ট্রাকযোগে এসে আমার বসতঘরের দরজা ভেঙ্গে ভিতরে ডুকে সবাইকে মারধর করে ঘরে থাকা নগদ ৬০ হাজার টাকা, ৩ ভরি স্বর্ণালংকার, ২টি টিনের বসতঘর, ১টি রান্নাঘর, টয়লেট, টিউবওয়েলসহ সব কিছু ভাংচুরের পরে লুট করে ট্রাকে তুলে নিয়ে যায়।

এসময় আশপাশের লোকজন এগিয়ে আসার চেষ্টা করলে সন্ত্রাসীরা ফাঁকা গুলি ছুড়ে। সকাল হওয়ার আগেই বাড়ির সমস্ত নিশানা মুছে ফেলে বাউন্ডারী দেয়ার প্রস্তুতি নিতে থাকে। পরে শুক্রবার সকালে বেগমগঞ্জ সার্কেল (এএসপি) এহসানুল হককে বিষয়টি অবহিত করলে তিনি কাগজপত্র দেখে ঘটনাস্থলে গিয়ে ভূমিদস্যুদের নির্মাণ কাজ বন্ধ করে দেন।

এ ঘটনায় পাঁচ জনের নাম উল্লেখ করে বেগমগঞ্জ থানায় মামলা করায় সন্ত্রাসীরা মোবাইল ফোনের মাধ্যমে সেলিনা আক্তারকে হত্যার হুমকি দিচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। হাউজিং ও ফ্ল্যাট-প্লট ব্যবসায়ী সিন্ডিকেট সন্ত্রাসীদের নির্যাতন বন্ধ ও বিচারের দাবীতে এবং সেলিনা আক্তারের ভূমি ফিরিয়ে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীর পরিবার ও এলাকাবাসী।



মন্তব্য চালু নেই