বৃহত্তর কুষ্টিয়াকে বিভাগ ঘোষনার জন্য কোন ভূমিকা না রাখায় ইনু ও হানিফের পদত্যাগ দাবী কুষ্টিয়াবাসীর

কুষ্টিয়া বিভাগ বাস্তবায়ন পরিষদ-কুবিবাপ প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ জিয়া বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সম্ভাবনার বৃহত্তর জেলা কুষ্টিয়াকে বিভাগ হিসেবে ঘোষনার জন্য কোন ভূমিকা না রাখার কারণে কুষ্টিয়ার সন্তান কুষ্টিয়া-২ আসনের এমপি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও আরেক নেতা বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুবুল আলম হানিফের পদত্যাগ করা উচিৎ। কেননা ইতিহাস ও ভৌগলিক বিচারে কুষ্টিয়াই কেবল বিভাগ ঘোষনা হবার ব্যপারে গুরুত্ব পেতে পারে। ইতিহাস বলে বাংলার অস্থায়ী রাজধানী তৎকালীন বৃহত্তর কুষ্টিয়ার মুজিব নগরে ছিল।

কালে কালে কুষ্টিয়া হতে বিভাগ সরিয়ে ঢাকায় স্থানান্তর করলেও কুষ্টিয়া’র ঐতিহ্যকে আর গুরুত্ব দেয়া হয়নি। এমতাবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভাগ ঘোষনার চেতনাকে কুষ্টিয়ার সন্তান হয়ে মন্ত্রীসভা ও সংসদে প্রতিনিধিত্ব করা নেতা হয়েও এ দুজন কুষ্টিয়ার জন ও গণমানুষের জন্য কুষ্টিয়াকে বিভাগ ঘোষনার জন্য জননেত্রীর কাছে কোন প্রস্তাব না দেয়ায় আমরা কুষ্টিয়াবাসী মনে করি, কুষ্টিয়াকে বিভাগ ঘোষনা না করলে এ অঞ্চলের জনসাধারণকে স্বাধীনতার ৪৩ বছরের অবহেলার ধারাবাহিকতার সাথে সাথে এবারও অবহেলা করা হবে। আর এ অবহেলার দায়ভার এ দুজন নেতাকে নিতে হবে।

কুষ্টিয়ার সন্তান হয়েও কুষ্টিয়ার জনমানুষের স্বার্থে কুষ্টিয়াকে বিভাগ ঘোষনার কাজ না করার জন্য লাজলজ্জা ঢাকতে মন্ত্রীসভা থেকে ইনু এবং সংসদ ও আওয়ামীলীগের নেতৃত্ব থেকে হানিফের পদত্যাগ করা উচিৎ। কুষ্টিয়া বাদে পার্শ্ববর্তী বৃহত্তর জেলা ফরিদপুর যদি বিভাগ হয়ে যায় তাহলে কুষ্টিয়াবাসী এ দুজনকে কোনদিন ক্ষমা করবে না। তাই আমরা বলতে চাই এখনো সময় আছে আপনারা দুজন কুষ্টিয়াকে বিভাগ ঘোষনার জন্য প্রধানমন্ত্রীর নিকট প্রস্তাব পেশ করুন অন্যথায় নিজেদের ব্যর্থতা ঘোচাতে দায়িত্ব থেকে পদত্যাগ করুন। আপনারা বড় দায়িত্বে থাকবেন অথচ কুষ্টিয়াকে বিভাগ ঘোষনা না হয়ে ফরিদপুরকে বিভাগ ঘোষনা করা হবে এবং কুষ্টিয়াকে বিভাগ ঘোষনার সম্ভাবনা শেষ হয়ে যাবে এমনটি হতে পারে না।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃহত্তর জেলাগুলোকে বিভাগ ঘোষনার সম্ভাবনার বক্তব্যটি সংবাদ মাধ্যমে জানার কারণে বিবৃতিতে এসব কথা বলেন কুবিবাপ সভাপতি আবদুল্লাহ জিয়া। কুষ্টিয়া বিভাগ হবার দাবীটিকে অগ্রাহ্য করার কোন সুযোগ নেই এমনটি মনে করে কুষ্টিয়া বিভাগ বাস্তবায়ন আন্দোলনের পথিকৃৎ আবদুল্লাহ জিয়া আরো বলেন, আমরা বিগত ৫ বছর যাবৎ ধারাবাহিকভাবে কুষ্টিয়া বিভাগ ঘোষনার জন্য আন্দোলন করে আসছি। আমরা মনে করি, কুষ্টিয়াবাসীর হৃদয়ের দাবীকে গুরুত্বের সাথে দেখে পরবর্তিতে বিভাগ ঘোষনার প্রাক্কালে কুষ্টিয়াকেই প্রধান পছন্দ মনে করেন এমনটি আমরা আশা করি। আমরা আরো মনে করি, মীর মোশাররফ, রবি ঠাকুর ও লালনের তীর্থস্থানকে জাতীর জনক ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অলংক্রিত করবেন এবং তাদের প্রতি আবারো বিন¤্র শ্রদ্ধা জানাতে কুষ্টিয়াকে ৯ম বিভাগ হিসেবে ঘোষনা করবেন।

কুষ্টিয়ার জনমানুষকে এ অতীব গুরুত্বপূর্ন আন্দোলনে দলে দলে শরীক হয়ে দাবী আদায়ে আপোষহীন থাকতে আহবান জানিয়েছেন এই নেতা।



মন্তব্য চালু নেই