বৃটেনের নির্বাচিতদের জামায়াতের অভিনন্দন

যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্মকক্ষ ‘হাউস অব কমন্স’-এর বিজয়ী সংসদ সদস্যদের আন্তরিক অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ এক বিবৃতিতে শুক্রবার রাতে এ অভিনন্দন জানান।

বিবৃতিতে মকবুল আহমাদ যুক্তরাজ্যের হাউস অব কমন্স-এ নির্বাচিত ডেভিড ক্যামেরনের নেতৃত্বাধীন কনজারভেটিভ পার্টি, লেবার পার্টি ও স্কটল্যাণ্ড ন্যাশনালিস্ট পার্টিসহ নির্বাচিত সকল প্রতিনিধিদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

জামায়াতের এ শীর্ষ নেতা বলেন, ‘গণতন্ত্রের সূতিকাগার বলে পরিচিত বৃটেনের এ নির্বাচনের মাধ্যমে কনজারভেটিভ দলের নেতৃত্বাধীন সরকার নিজ দেশের উন্নয়নের পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। আমরা আশা করি নতুন সরকারের নেতৃত্বে বাংলাদেশ ও বৃটেনের সম্পর্ক আরও সমৃদ্ধ এবং অর্থনৈতিক, বাণিজ্যিক ও সহযোগিতামূলক উন্নয়ন কর্মকাণ্ড আরও গতিশীল হবে। আশা করি নতুন সরকার বাংলাদেশসহ সারাবিশ্বে গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার সমুন্নত রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।’

এদিকে অন্য এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ভারতের রাজ্যসভার পর লোকসভাতেও স্থলসীমান্ত বিল পাশ করায় মোদি সরকারসহ কংগ্রেস, তৃণমূল কংগ্রেস এবং পুরো ভারতবাসীকে অভিনন্দন জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা আশা করি এর ফলে ১৯৭৪ সাল থেকে ঝুলে থাকা ছিটমহল বিনিময়, অপদখলীয় ভূমি হস্তান্তর ও অনিষ্পন্ন সীমানা নির্ধারণের কাজ সম্পন্ন হবে। দুই দেশের প্রায় ৫২ হাজার ছিটমহলবাসীর নাগরিকত্ব সমস্যার স্থায়ী সমাধান হবে এবং নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত হবে ও বঞ্চনার অবসান ঘটবে। একই সাথে পশ্চিম বঙ্গ, আসাম, মেঘালয় ও ত্রিপুরার সাথে বাংলাদেশের সীমান্ত বিরোধ চূড়ান্তভাবে নিষ্পন্ন হবে।’



মন্তব্য চালু নেই