বিশ্বকাপের দল দেখে অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

ফেব্রুয়ারিতে আইসিসি বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে গেল ১৮ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হয়েছে বিগ ব্যাশের রোমাঞ্চকর আসর। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্রিকেটের ঘরোয়া সেই প্রতিযোগিতায় অংশ নেবেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেজন্য রোববার রাতে দ্বীপ মহাদেশটিতে উড়াল দেবেন সাকিব। অবশ্য তার আগে বাংলাদেশের বিশ্বকাপ দলটা দেখে নেবেন তিনি।

রোববার রাতে অস্ট্রেলিয়া যাওয়ার কারণে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে অর্থাৎ আজকের খেলায় মাঠে নামেননি সাকিব। প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলেছেন দেশসেরা ক্রিকেটার। এবার মেলবোর্ন রেনিগেডসের হয়ে বিগ ব্যাশে খেলবেন সাকিব। আর বিগব্যাশ শেষেই অস্ট্রেলিয়াতেই অনুষ্ঠিত হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। সুতরাং টুর্নামেন্ট শেষ করে সেখান থেকেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন সাকিব। উপরন্তু আগে যাওয়ার দরুণ আবহাওয়ার সঙ্গেও মানিয়ে নিতে পারবেন নিজেকে।

বিগ ব্যাশের লিগ পর্বে মেলবোর্ন রেনিগেডসের শেষ ম্যাচ ১৯ জানুয়ারি। অন্যদিকে বাংলাদেশ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দেবে ২৪ জানুয়ারি। কাজেই বিগ ব্যাশ শেষ করে সাকিব অস্ট্রেলিয়াতেই দলের সঙ্গে যোগ দেবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবির) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেন। বাংলামেইল২৪ডটকমের সঙ্গে কথা বলতে গিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকতা বলেন,‘ বিগব্যাশ শেষ করে সাকিব দু-তিন দিনের জন্য আর দেশে আসবেন না। ওখান থেকেই (অস্ট্রেলিয়া) দলের সঙ্গে যোগ দেবে সাকিব।’



মন্তব্য চালু নেই