বিপুল পরিমাণ নকল উদ্ধার ॥ ২২ পরীক্ষার্থী বহিষ্কার

রাজশাহী: রাজশাহীর বাঘায় এসএসসি (ভো.) পরীক্ষা কেন্দ্রে অসাদুপায় অবলম্বনের দায়ে ২২ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার ট্রেড-২ (তাত্বিক) পরীক্ষা চলাকালিন সময় তাদের বহিষ্কার করা হয়।

উপজেলার শাদৌলা ডিগ্রি কলেজ ভেন্যুতে অনুষ্ঠিত ইসলামী একাডেমী উচ্চ বিদ্যালয় কারিগরি ও কৃষি নামে কেন্দ্রের অধিনে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছিলো।

রাজশাহী জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল-মুঈদ ওই ২২ পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল-মুঈদ জানান, তার কাছে তথ্য ছিলো ওই কেন্দ্রে ব্যাপকহারে নকল চলছিলো। সেই তথ্যের ভিত্তিতে শনিবার পরীক্ষা চলাকালিন সময় ঝটিকা টিম নিয়ে তিনি সেখানে হাজির হন। দুর থেকেই তিনি পরীক্ষা কেন্দ্রে দুই পরীক্ষার্থীর দিকে লক্ষ্য করে বুঝতে পারেন যে তারা নকল করে পরীক্ষা দিচ্ছে।

তিনি আরও জানান, পরীক্ষা কেন্দ্রের দুইটি ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সে কারণে নকল নিয়ন্ত্রণে রাখতে বেশ বেগ পেতে হচ্ছে কেন্দ্রের যারা দায়িত্বে আছেন তাদের। এবিষয়ে সংশ্লিষ্টদের সর্তক করে দেয়া হয়েছে।

পরে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দেয়া পরীক্ষার্থীদের খাতা ও শরীরে তল্লাশী চালিয়ে বিপুল পরিমানে নকল উদ্ধার করা হয় এবং ২২ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

ওই কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার জানান, পরীক্ষায় নকলের বিষয়টি ধরতে পেরে ২২ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব আব্দুল কাদের।



মন্তব্য চালু নেই