বিএনপি নেতা শমসের মবিন ৫ দিনের রিমান্ডে

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীকে ৫ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। শাহবাগ থানায় দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার মবিনকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে চায় ‍পুলিশ। শুনানি শেষে ম্যাজিস্ট্রেট এমদাদুল হকের আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে বিকেলে শমসের মবিনকে আদালতে হাজির করেন শাহবাগ থানায় দায়ের করা ছবি বিশ্বাস হত্যা চেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা একেএম সাইদুল হক ভুইয়া।
পুলিশের পক্ষ থেকে মবিনকে ১০ দিনের রিমান্ডে চাওয়া হয়। শমসের মবিনের পক্ষের আইনজীবী অন্যদিকে আবেদন করেন তার জামিনের জন্য।
আদলত শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে এ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়েছে পুলিশ, যদিও এজাহারে তার নাম নেই।
শমসের মবিন চৌধুরীবৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর বনানী ডিওএইচএসের ১ নম্বর রোডের ৯২নং বাসা থেকে শমসের মবিনকে ধরে নিয়ে যায় ডিবি।
উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে বকশিবাজারে বিএনপি ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেও হামলা চালানো হয়। এসময় নেত্রোকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সরকারদলীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা চালান বিএনপি কর্মীরা। এতে এমপি ও তার গাড়িচালক আহত হন। পরে হামলাকারীরা এমপির গাড়িতে অগ্নিসংযোগ করে।
ওই ঘটনায় শাহবাগ থানায় ছবি বিশ্বাসকে হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করে পুলিশ।

বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী আটক



মন্তব্য চালু নেই