বিএনপি নেতা পিন্টু মারা গেছেন

রাজশাহী : বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক ও ছাত্রদলের প্রাক্তন সভাপতি নাসির উদ্দীন আহম্মেদ পিন্টু মারা গেছেন (ইন্না লিল্লাহি… রাজিউন)।

হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রাজশাহী বিভাগের ডিআইজি প্রিজন বজলুর রশীদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পিন্টু রোববার সকাল সাড়ে ১০টার দিকে হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২টা ১২ মিনিটে তার মৃত্যু হয়।

তবে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান ডা. রইস উদ্দিন দাবি করেন, হাসপাতালে নিয়ে আসার আগেই পিন্টু মারা যান। কারণ, হাসপাতালে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

রাজশাহীর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান জানান, বিএনপি নেতা নাসির উদ্দীন আহমেদ পিন্টু বিভিন্ন অসুখে ভুগছিলেন। হার্ট, কিডনি, উচ্চ রক্তচাপসহ চোখ ও বুকের সমস্যাও ছিল তার। সকালে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত প্রথমে কারা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে পিন্টুকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বিডিআর বিদ্রোহের মামলায় ২০০৯ সালে গ্রেফতার হন নাসির উদ্দীন আহমেদ পিন্টু। পিন্টুর বিরুদ্ধে বিদ্রোহী বিডিআর জওয়ানদের পালিয়ে যেতে সহযোগিতার অভিযোগ আনা হয়। অভিযোগে তাকে যাবজ্জীবন কারাদ- দেন বিশেষ আদালত। গত ২০ এপ্রিল তাকে কাশিমপুর কারাগার থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। এর আগেও গত সপ্তাহে হার্টের সমস্যায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাও দিয়েছিলেন বিএনপি নেতা নাসির উদ্দীন পিন্টু।



মন্তব্য চালু নেই