বিএনপি-জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা : গ্রেফতার: ২৪

গাইবান্ধায় রাতের আধাঁরে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলায় ৭ জন নিহতের ঘটনায় বিএনপি-জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

গাইবান্ধা সদর থানার পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এসআই) মো. মাহাবুবুর রহমান বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে শনিবার বিকেলে মামলাটি করেন।

এদিকে, হত্যা মামলার ১০ আসামিসহ বিভিন্ন নাশকতা মামলায় বিএনপি ও জামায়াত-শিবিরের ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

জেলার বিভিন্ন স্থানে শনিবার সন্ধ্যা থেকে রবিবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ রাজিউর জানান, পুলিশ পাহারায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সিচা পাঁচপীর বাজার থেকে ঢাকাগামী নাপু এন্টারপ্রাইজের (ঢাকা মেট্রো ব-১১-৪৮১৩) একটি বাস ৬০ জনের বেশি যাত্রী নিয়ে শুক্রবার রাত পৌনে ১১টার দিকে গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়। রাত ১১টার দিকে তুলশীঘাটের গাইবান্ধা পল¬ী বিদ্যুৎ অফিসের অদূরে পৌঁছলে বাসটি লক্ষ্য করে পেট্রোলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে দগ্ধ হয়ে তিন শিশুসহ ৭ জনের মর্মান্তিক মৃত্যু হয় ও অন্তত ৩৯ যাত্রী দগ্ধ হন।

তিনি আরও জানান, পেট্রোলবোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আটক ১০ জনের নাম উলে¬খপূর্বক অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়। জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি।



মন্তব্য চালু নেই