বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতা-কর্মীদের উপচে পড়া ভিড়

প্রয়াত আরাফাত রহমান কোকোর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আয়োজিত দোয়া মাহফিলকে কেন্দ্র করে দীর্ঘদিন পর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতা-কর্মীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

শুক্রবার বাদ আসর কার্যালয়ের নিচতলায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর জন্য দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। এতে উপস্থিত হন উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল। দোয়া মাহফিল ঘিরে বিপুলসংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে সরব হয়ে বিএনপির প্রধান কার্যালয়।

গত ৩ জানুয়ারি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রুহুল কবির রিজভীকে ওই কার্যালয় থেকে ধরে নিয়ে যাওয়ার পর সেখানে তালা লাগিয়ে দেওয়া হয়। দীর্ঘদিন এই কার্যালয়ে কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। ৯২ দিন পর গত ৪ এপ্রিল কার্যালয়ের তালা কেটে ভেতরে প্রবেশ করে দলটির কয়েকজন নেতা। তবে শুক্রবারের আগ পর্যন্ত সেখানে নেতা-কর্মীদের স্বাভাবিক আনোগোনা ছিল না।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, ইনাম আহমেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন আলাল, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, মহিলা দলের সভাপতি নুরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এ ছাড়া বিএনপি নেতা কাজী আসাদ, প্রাক্তন সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান, যুবদল সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম, নারী নেত্রী বিলকিস জাহান শিরিন, নিলোফার চৌধুরী মনি, হেলেন জেরিন খান, শাম্মী আখতার, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ উপস্থিত ছিলেন।

শরিক দলের মধ্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির মহাসচিব এম গোলাম মোস্তাফা ভূঁইয়া, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান দোয়া মাহফিলে অংশ নেন। দোয়া মাহফিল পরিচালনা করেন ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা নেছার উদ্দিন।

তাবিথ আউয়াল দোয়া মাহফিলে অংশ নিয়ে প্রয়াত কোকোর আত্মার মাগফিরাত ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করেন।

নিজের জন্য ২০ দলীয় জোটের নেতা-কর্মী এবং নগরবাসীর দোয়া ও সহযোগিতা চান এই প্রার্থী। একই সঙ্গে মেয়র পদে তাকে সমর্থন জানানোর জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুনরায় ধন্যবাদ জানান তিনি।

গত ২৪ জানুয়ারি মালয়েশিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরাফাত রহমান কোকো। ২৭ জানুয়ারি তার লাশ দেশে এনে বনানীতে দাফন করা হয়। পরে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে কোরানখানি ও দোয়া মাহফিল হয়।



মন্তব্য চালু নেই