বালিয়াকান্দি খান সাহেবের বাগান বাড়ীর ৪শত কলা গাছ কর্তন করেছে দুবৃত্তরা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি ইউনিয়নের খোর্দ্দমেগচামী গ্রামের খান সাহেবের বাগান বাড়ী থেকে রবিবার রাতে ৪শত কলা গাছ কর্তন করেছে দুবৃত্তরা।

মোস্তাফিজুর রহমান খান লোটাস জানান, বালিয়াকান্দি ইউনিয়নের খোর্দ্দমেগচামী গ্রামের প্রাক্তন ব্যাংক কর্মকর্তা আঃ মতিন খান ১৯৯৩ সালে প্রায় ২০ একর জমি ক্রয় করে গড়ে তোলেন খান সাহেবের বাগান বাড়ী। এখানে আম, লিচুসহ বিভিন্ন ফলের ও গাছের বাগান গড়ে তোলেন। জমি ক্রয়ের পর থেকেই একটি ভুমিগ্রাসী চক্র নানা ভাবে ক্ষতিসাধন করতে থাকে। তারপরও ইচ্ছা শক্তির কারণে নানা প্রতিকুলতার মধ্যে গড়ে তোলেন বাগান বাড়ী। ওই বাগান বাড়ীতে কাজ করে অন্তত ২০টি পরিবারের জীবিকা নির্বাহ হয়। ওই বাগান বাড়ীর একটি অংশে ৮২ শতাংশ জমিতে ৪শত কলাগাছ রোপন করেন। রবিবার রাতে দুবৃত্তরা ৪শত কলা গাছ কেটে ও ভেঙ্গে বিনষ্ট করেছে। এতে প্রায় ২লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।

তিনি আরো জানান, কলা বাগানের গাছ বিনষ্ট করার পর সোমবার বিকালে রুবেল, রোকন, কিবরিয়া, নান্নু, সাজ্জাদ, আছিরুল, রাজন, নুরুল, হাবিব, রিয়াজ, রকিবুল, আলমসহ ২০-২৫জন যুবক ফুটবল খেলতে থাকে। তাদেরকে নিষেধ করলেও তারা আরো ক্ষতি করার হুমকি দেয়। একের পর এক ক্ষতিসাধন করায় পরিবারটি চরম বিপাকে পড়েছে। তারা বাগান বাড়ীটি রক্ষায় প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।



মন্তব্য চালু নেই