বালিয়াকান্দির জামালপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১৫টি দোকান পুড়ে ২ কোটি টাকার ক্ষতি

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারে সোমবার ভোর পৌনে ৬টার দিকে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১৫টি দোকান পুড়ে ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, উপজেলার জামালপুর বাজারে সোমবার ভোর পৌনে ৬টার দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগে মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। আগুনে মাহফুজের কম্পিউটার ব্যবসা প্রতিষ্ঠানে ৪লক্ষ টাকা, পাট ব্যবসায়ী সুরঞ্জন দাসের পাটের ১৯লক্ষ টাকা, জামালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউনুছ আলী সরদারের পাটের ৭লক্ষ টাকা, ছানোয়ার হোসেনের পাট ও ভুষিমালের ২০ লক্ষ টাকা, স্বপন দাসের পাট ও ভুষিমালের ১০লক্ষ টাকা, রাজ্জাক খানের পাটের ৭লক্ষ টাকা, শ্যামল কুন্ডুর পাটের ১৫লক্ষ টাকা, নিখিল কুন্ডুর পাটের ১৫ লক্ষ টাকা, কবির হোসেন মুদিখানার ৪লক্ষ টাকা, বাশার শেখের মুদিখানার ১৩ লক্ষ টাকা, উজ্জল শেখের মুদিখানার ৩লক্ষ টাকা, শাহিনের মুদিখানার ৩লক্ষ টাকা, নাছির হোসেনের মুদিখানার ৭লক্ষ টাকার মালামাল আগুনে পুড়ে ভস্মিভুত হয়। এছাড়াও জাকির খানের কাপড়ের দোকান ২০লক্ষ টাকা, উদয় গোস্বামীর কাপড়ের দোকান ১০লক্ষ টাকা ও বিশ্বজিৎ বিশ্বাসের কাপড়ের দোকানের ৭লক্ষ টাকার মালামাল লুটপাট হয়েছে।

লতিফ মোল্যার ডেকোরেটর, মফিজ , ফারুক ও ফয়সালের দোকানে ক্ষতি সাধন হয়েছে। আগুন লাগার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান একেএম ফরিদ হোসেন বাবু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফরিদপুর অঞ্চলের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক খন্দকার শামসুজ্জোহা জানান, খবর পেয়ে ফরিদপুর, রাজবাড়ী , বোয়ালমারীর ৩টি ইউনিট একসঙ্গে প্রায় ৫ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি। এতে ১৫টি দোকান পুড়ে ও লুটপাটে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।



মন্তব্য চালু নেই