রাজবাড়ীর কিছু খবর :

বালিয়াকান্দির কঠুরাকান্দি-করচাডাঙ্গী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বৃহস্পতিবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের কঠুরাকান্দি-করচাডাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসাবে টেলি কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার সুশান্ত কুমার বাড়ৈ, বালিয়াকান্দি প্রেস ক্লাবের সভাপতি আতিয়ার রহমান, সহ-সভাপতি মনিরুল ইসলাম সিজার, সাধারন সম্পাদক সোহেল রানা, ইউপি সদস্য রতন শর্মা প্রমুখ। সভাপতিত্ব করেন, স্কুলের প্রতিষ্ঠাতা শাহজাহান সিদ্দিক। দিনব্যাপী বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

২০ দলীয় জোটের হরতালে ককটেল বিস্ফোরনের পুলিশের দায়েরকৃত মামলায়
বালিয়াকান্দি উপজেলা বিএনপি-জামায়াতের ২০ নেতাকর্মীর জামিন লাভ
২০ দলীয় জোটের হরতাল চলাকালে রাজবাড়ীর বালিয়াকান্দি থানা মসজিদ রোড এলাকায় ককটেল বিস্ফোরনের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। এ মামলায় বৃহস্পতিবার বালিয়াকান্দি উপজেলা বিএনপি-জামায়াতের ২০জন নেতাকর্মী রাজবাড়ী চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত থেকে জামিন লাভ করেছে।

জানাগেছে, ২০ দলীয় জোটের হরতাল চলাকালে বালিয়াকান্দি থানা মসজিদ রোড এলাকায় গত ২ ফেব্রুয়ারী রাত সোয়া ১০টার দিকে পরপর দুটি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। এঘটনায় গত ৩রা ফেব্রুয়ারী বালিয়াকান্দি থানায় বিএনপি-জামায়াতের ২০জনের নাম উল্লেখ করে এস,আই জাহিদুল ইসলাম মামলা দায়ের করেন। বালিয়াকান্দি থানার মামলা নং-১, তারিখ ৩/২/১৫ইং। ধারা বিস্ফোরক উপদানাবলী আইন ১৯০৮ (সংশোধনী/২০০২) এর জ্জ(ক)/৬।

মামলার আসামীরা হলো, বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোন্দকার মশিউল আযম চুন্নু, ইলিশকোল কলেজপাড়া গ্রামের বাসিন্ধা ও মাজবাড়ী জাহানারা বেগম কলেজের প্রভাষক শহর আলী, উপজেলা জামায়াতের সেক্রেটারী ও বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক খোন্দকার মনির আযম মুন্নু, জামালপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও জামালপুর কলেজের প্রভাষক মীর মনিরুজ্জামান বাবু, নারুয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আঃ ওহাব মন্ডল, চুন্নুর ছেলে খোন্দকার শিপলু, ইসলামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি খন্দকার ইজাজুল হক মনা, বালিয়াকান্দি ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক ও ইউপি সদস্য মহসীন খান, বাবলু, নুরু মিয়া, মেহেদী হাসান অপু, আকিদুল ওরফে আকিদ, ওসমান গনি মানিক ওরফে মানিক হুজুর, রফিক মাষ্টার, হাফিজ মাষ্টার, ইউপি সদস্য তপন ভৌমিক, সিরাজুল ইসলাম ওরফে কালন, দাউদ হোসেন, আক্কাছ আলী ও আয়নাল হক দেওয়ান। মামলায় উল্লেখ করা হয়, আসামীরা বালিয়াকান্দি থানা রোডের ডাঃ আফজাল হোসেনের বাড়ীর সামনে পর পর দুটি ককটেল বিস্ফোরন ঘটিয়ে পালিয়ে যায়। এঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে ২টি সাড়ে ৫ইঞ্চি লম্বা, ৬ইঞ্চি প্রস্থ মাথায় খোদাই করা প্যাচ কাটা লোহার জিআই পাইপ ও বিস্ফোরিত ককটেলের স্পিন্টারের অংশ বিশেষ জালের কাঠি, কাচের টুকরো ও ১০টি ছোট ছোট পাথর উদ্ধার করে।

মামলায় পুলিশ গত ৪ ফেব্রুয়ারী সকালে উপজেলা জামায়াতের সেক্রেটারী ও বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক খোন্দকার মনির আযম মুন্নু ও আকিদুল ওরফে আকিদকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

বালিয়াকান্দি উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান খোন্দকার মশিউল আযম চুন্নু জানান, বৃহস্পতিবার রাজবাড়ী চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আঃ মান্নানের আদালতে আতœসমর্পন করে জামিনের প্রার্থনা করলে ২০জন আসামীকে জামিন প্রদান করেন।
আনসার ভিডিপি জাতীয় সমাবেশ-২০১৫
বালিয়াকান্দি উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার রাষ্ট্রপতি সেবা পদক লাভ
Basar-01গাজীপুরের শফিপুর আনসার একাডেমীতে আনসার ভিডিপি জাতীয় সমাবেশে বৃহস্পতিবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খান রাষ্ট্রপতি সেবা পদক লাভ করেছেন।

আনসার ভিডিপি জাতীয় সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ফ. ম মোজাম্মেল হক, আনসার ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল নাজিমদ্দিন, পিএসসিসহ ৩বাহিনীর প্রধান, সচিব, সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিভিন্ন বিষয়ে অবদান রাখায় ৯৭জনকে পদক প্রদান করা হয়। বালিয়াকান্দি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খান সমাজ সেবা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখায় রাষ্ট্রপতি পদক লাভ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এ পদক গ্রহন করেন।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খান ইতিপুর্বে মহত্বাগান্ধী স্বর্নপদক, হিউম্যান রাইটস স্বর্ণ পদক, হোসেন শহীদ সোহরাওদী স্বর্ণ পদক লাভ করেন। তিনি এলাকার দরিদ্র ও অসহায় ২৬জনকে নিজ খরচে চক্ষু অপারেশনের ব্যবস্থা করেছেন।



মন্তব্য চালু নেই