বালিয়াকান্দিতে নানা আয়োজনের মধ্যে দিয়ে পহেলা বৈশাখ পালিত

বৈশাখী নববর্ষ। দাপদাহে দগ্ধ বাঙালীর মনে হতে পারে, কেন এ বৈশাখে‘ দারুন অগ্নিবাণে দগ্ধ দিন’ নববর্ষ উৎযাপনের বার্তা নিয়ে আসে। কখনো দিনটি ঝড়ের দামামা বাজায়। এর তাপ নিঃশ্বাস এমনই অগ্নিক্ষরা যে সেখানে আবেগ বা রোমান্টিকতার কোন স্থান নেই। মানুষ তো বটেই পক্ষিকুল, প্রানিকুলও এতটাই দাপদগ্ধ যে ‘মধ্যদিনে গান বন্ধ করে পাখি’।

অশথ-বটের ছায়াও শান্তি বা স্বস্তির বার্তাবরণ তৈরী করার জন্য যথেষ্ট নয়। তবু নববর্ষের আহবানে বাঙালী পিছিয়ে থাকে না, বর্ষবরণের ঐতিহ্য যে যথাযথভাবে পালন করে থাকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও পরিষদ ।

মঙ্গলবার নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলা বর্ষবরণ পালিত হয়েছে। সকালে পান্তা ইলিশ, মঙ্গল শোভাযাত্রা ও পরে বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, লাঠিখেলা, সাপখেলা, কলাগাছ, হাসধড়া অনুষ্ঠিত হয়।

বৈশাখী শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা মহিলা ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারের সহ-ধর্মীনি আসমা-উল হোসনা, বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার মশিউল আযম চুন্নু, পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পঙ্কজ কুমার কর প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় ও শিক্ষা প্রতিষ্ঠান নানা আয়োজনসহ গ্রামীন মেলার আয়োজন করে।



মন্তব্য চালু নেই