বালিয়াকান্দিতে জমিজমা নিয়ে বিরোধে ৮জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের

রাজবাড়ীর বালিয়াকান্দি ইউনিয়নের পাইককান্দি গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মারপিটের অভিযোগে ৮জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। গত ৮মার্চ রাজবাড়ী বিজ্ঞ ১নং আমলী আদালতে মামলাটি দায়ের করেছেন, পাইককান্দি গ্রামের খন্দকার সাহেব আলীর ছেলে খন্দকার ইলিয়াছ হোসেন। মামলা নং- মিসপি-৬০১৫/১৫ইং, ধারাঃ ৪৪৮/৩২৩/৩৭৯/৩৫৪/৪২৭/৪৫২/৫০৬(২)/৩৪ দ.বি। আসামীরা হলো, একই গ্রামের রওশন আলীর ছেলে লিয়াকত আলী খন্দকার, চান্দু মিয়ার ছেলে রনক মিয়া,রিনক মিয়া, লিয়াকত খন্দকারের ছেলে তিতাস খন্দকার,পলাশ খন্দকার, ইউসুফ আলী খন্দকারের ছেলে আছমত খন্দকার , ইসমাইল খন্দকার, মোহাম্মদ খন্দকারসহ অজ্ঞাতনামা ৮/১০জন।

মামলা সুত্রেজানাগেছে, আসামীদের সাথে বাদীর দীর্ঘদিন জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। গত ৪ মার্চ আসামীরা দা, কুড়াল, করাত, ভ্যানযোগে বাদীর বসতবাড়ীতে অনাধিকার প্রবেশ করে১৫হাজার টাকা করে মুল্যের ১২টি মেহগনি গাছ ১লাখ ৮০ হাজার টাকার গাছ কেটে ফেলে। বাদী বিষয়টি জানতে পেরে রাজবাড়ী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারায় মামলা দায়ের করেন। গত ৫ মার্চ সকালে আসামীরা স্বাক্ষী লাকী বেগম ও রেবা বেগমের বাড়ীতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। প্রতিবাদ জানালে তাদেরকে মারপিট করে। রেবা বেগম ও লাকী বেগমের গলায় থাকা আট আনা ওজনের ২টি স্বর্নের চেইন ছিনিয়ে নেয়। এসময় আসামীরা ঘরে প্রবেশ করে আসবাবপত্র ভাংচুর করে।

এতে ১লক্ষ টাকার ক্ষতি হয়। তাদের দুজনকে টানা হেচড়া করে কাপড়-চোপড় খুলে যাওয়ায় শ্লীলতাহানীর ঘটনা ঘটে। গত ৬ মার্চ বাদী ও স্বাক্ষী রেবা বেগম এবং লাকী বেগমের বাড়ীতে প্রবেশ করে গালিগালাজসহ মামলা না করার জন্য হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। তারা ১২টি মেহগনি গাছ কেটে ভ্যান যোগে নিয়ে যায়। বাদী ও স্বাক্ষীরা আসামীদের ভয়ে এলাকায় যেতে সাহস পাচ্ছে না। মামলাটি বিজ্ঞ বিচারক তদন্তপুর্বক আইননানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বালিয়াকান্দি থানার ওসিকে নির্দেশ প্রদান করেছেন।



মন্তব্য চালু নেই