বাবার ‘ইলিশ মাছ’ প্রতীক পেলেন সাঈদ খোকন

বাবার ‘ইলিশ মাছ’ প্রতীক বরাদ্দ পেলেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী সাঈদ খোকন। সিটি করপোরেশনের বেশিরভাগ মেয়র প্রার্থী এই প্রতীকের জন্য আগ্রহী হলেও শেষ পর্যন্ত সাবেক প্রয়াত মেয়র হানিফের ছেলেকেই ‘ইলিশ মাছ’ প্রতীক বরাদ্দ দিলো রিটার্নিং কর্মকর্তা।

শুক্রবার সকালে গুলিস্থান মহানগর নাট্যমঞ্চে দক্ষিণ সিটির রিটার্নি কর্মকর্তা মীর সরোয়ার মোর্শেদ এই প্রতীক বরাদ্দ দেন।

ইলিশশুক্রবার আসন্ন তিন সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে মেয়র পদে লড়বেন ৩৬ প্রার্থী। তবে সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদের জন্য সংরক্ষিত রয়েছে মাত্র ১২ প্রতীক। এরমধ্যে ‘ইলিশ মাছ’ প্রতীক হিসেবে পেতে আগ্রহী ছিলো বেশিরভাগ প্রার্থী।

এদিকে প্রার্থীর সংখ্যা বেশি হওয়ায় নির্বাচন কমিশন মেয়র পদের জন্য আরো ১২টি অতিরিক্ত প্রতীক নির্ধারণ করেছে। প্রতীক সঙ্কটে পড়লে রিটার্নিং কর্মকর্তারা এর মধ্যে থেকে বরাদ্দ দিতে পারবেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থীদের অধিকাংশ প্রার্থী ‘ইলিশ মাছ’ প্রতীক হিসেবে পাওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেছিলেন।

দক্ষিণ রিটার্নিং অফিসে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন অন্য প্রার্থীদের উদ্দেশে বলেন, ‘আমার বাবা সাবেক মেয়র মোহাম্মদ হানিফ ‘ইলিশ মাছ’ প্রতীকে মেয়র পদে নির্বাচন করেছেন। তাই আমারও এই প্রতীকের প্রতি দুর্বলতা রয়েছে। পরে তার অনুরোধে অন্যান্য প্রার্থীরা ‘ইলিশ মাছ’ প্রতীক ছেড়ে দেয়।



মন্তব্য চালু নেই