বছরটা হবে মেসির!

ফিফা ব্যালন ডি’অর এখনও দেওয়া হয়নি। তবে হাবে-ভাবে যা বোঝা যাচ্ছে, তাতে রোনালদোরই পাওয়ার সম্ভাবনা বেশি। অথ্যাৎ ২০১৪ সালের সেরা পারফরমার হিসেবে সেরার পুরস্কারটা জিতে নেবেন সিআর সেভেন। তবে, শুরু হওয়া নতুন বছরটি (২০১৫) একান্তই মেসির হবে বলে মন্তব্য করেছেন তারই সতীর্থ, ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান র‌্যাকিটিক।

শুধু এই বছর কেন, র‌্যাকিটিক মনে করেন- আরও কয়েক বছর আধিপত্য বিস্তার করে ফুটবল বিশ্ব শাসন করার ক্ষমতা রয়েছে মেসির। একই সঙ্গে জাভির নেতৃত্বে বার্সেলোনা সঠিক পথে এগিয়ে যাবে বলেও মনে-প্রানে বিশ্বাস করেন তিনি।

টানা চারটি ফিফা ব্যালন ডি’অর জয়ের পর গত বছর এসে রোনালদোর কাছে নিজের শ্রেষ্ঠত্ব হারান মেসি। তবে এবারও সেরার দৌড়ে রোনালদো, ম্যানুয়েল ন্যুয়ারের সঙ্গে রয়েছে তার নাম। র‌্যাকিটিক মনে করেন, মেসির হাতেই উঠবে, পঞ্চম ব্যালন ডি’অরটি।

স্প্যানিশ একটি পত্রিকাকে র‌্যাকিটিক বলেন, ‘মেসি দুর্দান্ত, চমৎকার। তার তূলনা হয় না। বিশ্বসেরা ফুটবলার তিনি। আমার বিশ্বাস, আগামী কয়েক বছরও তেমনিভাবে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে নিজেকে ধরে রাখতে পারবেন তিনি।’

সেভিয়া থেকে মৌসুমের শুরুতে বার্সেলোনায় যোগ দেওয়া ক্রোয়েশিয়ান মিডফিল্ডার বলেন, ‘আমি মেসিকে যত দেখি ততই অবাক হই। এখনও তার কাছ থেকে শিখছি।’ র‌্যাকিটিক একই সঙ্গে বলেন, ‘বার্সেলোনার অন্যসব খেলোয়াড়ের কাছ থেকেও আমি শিখছি। এ ক্ষেত্রে জাভি হচ্ছে বড় উদাহরণ। অনেকগুলো ট্রফি জিতেছেন তিনি এবং এখনও ট্রফি জয়ের জন্য ক্ষুদার্ত। তিনি এমনভাবে দলকে নেতৃত্ব দিচ্ছেন, তাতে এমনিকেই তার প্রতি শ্রদ্ধা চলে আসে মনে।’



মন্তব্য চালু নেই